বাংলা নিউজ > ময়দান > CK Nayudu Trophy: একাই ১১ উইকেট মুলানির, বিদর্ভকে হারিয়ে সিকে নাইডু ট্রফি চ্যাম্পিয়ন মুম্বই

CK Nayudu Trophy: একাই ১১ উইকেট মুলানির, বিদর্ভকে হারিয়ে সিকে নাইডু ট্রফি চ্যাম্পিয়ন মুম্বই

চ্যাম্পিয়ন মুম্বই। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ব্যক্তিগত দ্বৈরথে মুলানির সঙ্গে সেয়ানে সেয়ানে টক্কর দেন হর্ষ দুবে। বিদর্ভের বাঁ-হাতি স্পিনারও দুই ইনিংস মিলিয়ে দখল করেন ১১টি উইকেট। তবে ব্যাটসম্যানদের জন্যই খেতাবি লড়াইয়ে হার মানতে হয় বিদর্ভকে। 

মুম্বই বনাম বিদর্ভ সিকে নাইডু ট্রফির খেতাবি লড়াই পরিণত হয় শামস মুলানি ও হর্ষ দুবের ব্যক্তিগত ডুয়েলে। দু'দলের দুই বাঁ-হাতি স্পিনার এক ইঞ্চিও জমি ছাড়লেন না। যদিও ব্যাটসম্যানরা তুলনায় দৃঢ়তা দেখানোয় শেষ হাসি হাসে মুম্বই। ফাইনালে বিদর্ভকে ৭৫ রানে হারিয়ে এবারের সিকে নাইডু ট্রফি চ্যাম্পিয়ন হয় তারা।

আসলে টস জিতে শুরুতে ব্যাট করার সুবিধাটাই সম্ভবত মুম্বইকে এগিয়ে রাখে এক্ষেত্রে। প্রথম দফায় তুলনায় ভালো পিচে ব্যাট করে বড় রানের ইনিংস গড়ে তোলাটাই এক্ষেত্রে ম্যাচের ফলাফলে একটু হলেও প্রভাব ফেলে।

মুম্বই প্রথম ইনিংসে ৪৬৮ রানে অল-আউট হয়ে যায়। ৮৮ রান করেন ভুপেন লালওয়ানি। ৮৫ রান করেন আরমান জাফর। সুবেদ পার্কার ৭২ ও যাদব করেন ৮৯ রান। হর্ষ দুবে ৪টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- CK Nayudu Trophy: দুর্ভাগ্যজনক রান-আউট, ফাইনালে নিশ্চিত শতরান হাতছাড়া করলেন ওয়াসিম জাফরের ভাইপো

জবাবে ব্যাট করতে নেমে বিদর্ভ ৩৮৫ রানে অল-আউট হয়ে যায়। যশ কদম ৬১, এমআর কালে ৬০, মান্দার মাহালে ৮১ ও ওয়াথ ৫৫ রান করেন। শামস মুলানি নেন ৪টি উইকেট।

প্রথম ইনিংসের নিরিখে ৮৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে মুম্বই। দ্বিতীয় ইনিংসে তারা মাত্র ১১৩ রানে অল-আউট হয়ে যায়। দাফেদার ২৯ রান করেন। খাতা খুলতে পারেননি আরমান জাফর। হর্ষ দুবে ৭টি উইকেট নেন দ্বিতীয় ইনিংসে।

আরও পড়ুন:- CK Nayudu-তে আগুনে বোলিং, বলে বলে ৫ উইকেট নিচ্ছেন শামস মুলানি, ফাইনালে মুম্বই

জয়ের জন্য বিদর্ভের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯৭ রানের। শেষ ইনিংসে বিদর্ভ অল-আউট হয়ে যায় ১২১ রানে। ৪৯ রান করেন যশ কদম। মুলানি শেষ ইনিংসে ৭টি উইকেট নেন।

সুতরাং, দুবে ও মুলানি দু'জনেই প্রথম ইনিংসে ৪টি করে ও দ্বিতীয় ইনিংসে ৭টি করে উইকেট দখল করেন। দুই ইনিংস মিলিয়ে দু'জনেই ১১টি করে উইকেট দখল করেন। তবে ট্রফি নিয়ে মাঠ ছাড়েন মুলানি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্য়া, তুলা, বৃশ্চিকের চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? রইল ১৩ এপ্রিলের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের বাংলা বছরের শেষ দিন কেমন কাটবে? ১৩ এপ্রিলের রাশিফল রইল আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.