বাংলা নিউজ > ময়দান > মাদ্রিদ ওপেনে অঘটন, কোয়ার্টার ফাইনালে বিদায় নিলেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল
কোয়ার্টার ফাইনালে হারের পরে ফায়েল নাদাল (ছবি: গুগল)
কোয়ার্টার ফাইনালে হারের পরে ফায়েল নাদাল (ছবি: গুগল)

মাদ্রিদ ওপেনে অঘটন, কোয়ার্টার ফাইনালে বিদায় নিলেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল

  • মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল। এদিন তিনি স্ট্রেট সেটে হারেন জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জাভেরেভের কাছে। খেলার ফল ছিল ৪-৬, ৪-৬।

মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল। এদিন তিনি স্ট্রেট সেটে হারেন জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জাভেরেভের কাছে। খেলার ফল ছিল ৪-৬, ৪-৬। ৩৪ বছরের নাদাল এর আগে চলতি মাদ্রিদ ওপেনের রাউন্ড৩২ ও প্রি-কোয়ার্টার ফাইনাল অতি সহজেই অতিক্রম করেছিলেন, কিন্তু কোয়ার্টার ফাইনালে এসেই থেমে গেল ২০২১ মাদ্রিদ ওপেনের যাত্রা। পাঁচবারের মাদ্রিদ ওপেন চ্যাম্পিয়নের ষষ্টবারের জয়ের স্বপ্নে জল ঢেলে দিলেন জার্মান টেনিস তারকা আলেকজান্ডার জাভেরেভ।

এদিন বিশ্বের ৬ নম্বর টেনিস তারকা ক্লে কোর্টে রাজাকে হারিয়েছেন মাত্র ১ ঘন্টা ৪৬ মিনিটে। এদিন প্রথম থেকেই আক্রমনাত্মক ছিলেন নাদাল। কিন্তু বেশি আক্রমণ করতে গিয়ে বারবার ভুল করে বসেন তিনি। জাভেরেভ ছটা ব্রেক পয়েন্টের মধ্যে তিনটেকে নিজের দখলে করতে সক্ষম হয়। এবং ক্লে কোর্টের রাজাকে বাগে নিয়ে চলে আসে।    

ম্যাচের পরে জাভেরেভ জানিয়েছেন, ‘এটা আমার জীবনে এখনও পর্যন্ত সব থেকে বড় জয়, বিশেষ করে তুমি যখন ক্লে কোর্টের রাজার বিরুদ্ধে খেলছ, আমাদের খেলায় এটাই সব থেকে বড় কথা।’

তিনি আরও জানান ‘স্পেনের মধ্যে তাঁকে হারানটা অবিশ্বাস্যের। তবুও টুর্নামেন্ট এখনও শেষ হয়ে যায়নি। আমি ডমিনিকের ম্যাচের দিকে তাকিয়ে রয়েছি, যিনি আরও একজন ক্লে কোর্টের ভাল খেলোয়াড়।'

বন্ধ করুন