বাংলা নিউজ > ময়দান > BCCI অস্বীকার করলেও উইলিয়ামসনের দাবি, IPL-এর বায়ো বাবল ভাঙা হয়েছে
কেন উইলিয়ামসন। ছবি- আইপিএল।
কেন উইলিয়ামসন। ছবি- আইপিএল।

BCCI অস্বীকার করলেও উইলিয়ামসনের দাবি, IPL-এর বায়ো বাবল ভাঙা হয়েছে

  • ভারতীয় বোর্ডের সিদ্ধান্তকে যথাযথ বলেও আখ্যা দেন সানরাইজার্স অধিনায়ক।

বায়ো বাবলের মধ্যে করোনা সংক্রমণ ঢুকে পড়ায় বাধ্য হয়েই আইপিএল মাঝপথে স্থগিত ঘোষণা করতে হয় বিসিসিআইকে। বাবো বাবল ভেঙে পড়লেও ভারতীয় বোর্ডের তরফে দাবি করা হয় যে, কেউ বাবল উলঙ্ঘন করেননি।

যদি কেউ জৈব বলয় ভেঙে বাইরে না বেরোন বা বায়ো বাবলে বাইরে থেকে কেউ ঢুকে না পড়েন, তবে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ল কীভাবে, তা জানতে সত্যান্বেষীর প্রয়োজন পড়তে পারে। যদিও সানরাইজার্স অধিনায়ক কেন উইলিয়ামস মনে করেন যে, নিশ্চিতভাবেই কোথাও বায়ো-বাবল উপেক্ষা করা হয়েছিল। নাহলে প্রথমার্ধে সবকিছু ঠিকঠাক চলছিল।

বিস্তারিত কিছু না জানালেনও কিউয়ি দলনায়কের ইঙ্গিত, কেউ আইপিএলের বায়ো বাবল না ভাঙলে করোনা ভাইরাস ঢোকার কোনও সম্ভাবনাই ছিল না। যদিও টুর্নামেন্ট স্থগিত ঘোষণা করাটা যথাযথ সিদ্ধান্ত বলে জানান উইলিয়ামসন।

সাউদাম্পটনে কোয়ারান্টাইনে থাকা অবস্থাতেই উইলিয়ামসন বলেন, ‘যখন বায়ো বাবল সামনে রেখে আমরা খেলি, তখন আপনি নিশ্চিত হতে পারেন যে সবকিছু ঠিকঠাক রয়েছে। টুর্নামেন্টের প্রথমার্ধে বায়ো-বাবলে আমাদের সবকিছু দুর্দান্ত ছিল। যথন সবকিছু অক্ষত ছিল, তাহলে ধরে নিতে হয় যে নিশ্চিতভাবেই কোথাও বায়ো-বাবল ভাঙা হয়েছে।’

উইলিয়ামসন আরও বলেন, ‘টুর্নামেন্ট চালিয়ে যাওয়া সম্ভব ছিল না। আইপিএলে যখন সংক্রমণ ছড়িয়ে পড়ে, আমি বিশ্বাস করি যে, সঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে। ভারতে পরিস্থিতি খুব তাড়াতাড়ি খারাপ হয়ে যায়। বিশ্বের বিভিন্ন জায়গায় যেভাবে পরিস্থিতি কঠিন হয়ে দাঁড়াচ্ছে, তা সত্যিই বেদনাদায়ক।'

বন্ধ করুন