বাংলা নিউজ > ময়দান > ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের, হো-হো করে হাসছেন বোলার, কেন এমন উলটপুরাণ? কারণ জানলে আপনিও হেসে লুটিয়ে পড়বেন
ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ছক্কা মেরে মাথায় হাত ব্যাটসম্যানের, হো-হো করে হাসছেন বোলার, কেন এমন উলটপুরাণ? কারণ জানলে আপনিও হেসে লুটিয়ে পড়বেন

  • ছক্কা মারলে যে কোনও ব্যাটসম্যানের খুশি হওয়া উচিত। এক্ষেত্রে দেখা যায় ভিন্ন ছবি। দেখুন ভিডিও।

যে কোনও পর্যায়ের ক্রিকেট হোক না কেন, ছক্কা মারা যে কোনও ব্যাটসম্যানের কাছে সবথেকে আনন্দের বিষয়। অন্যদিকে, ব্যাটম্যান ছক্কা হাঁকালে বোলারের খারাপ লাগাই স্বাভাবিক। তবে যদি দেখেন যে, ব্যাটসম্যান ছক্কা হাঁকিয়ে মাথায় হাত দিয়ে বসে পড়ছেন এবং বোলার ও ফিল্ডাররা হো-হো হাসছে, তবে বিষয়টা একটু অস্বাভাবিক মনে হবে নিশ্চিত।

অথচ ঠিক সেরকম ছবিই দেখা গেল হালিফ্যাক্স ক্রিকেট লিগে। সেন্ট ম্যারিস ক্রিকেট ক্লাবের আসিফ আলিকে ছক্কা হাঁকিয়ে মাথায় হাত দিয়ে বসে পড়তে দেখা গেল ক্রিজে। ম্যাচ ছিল সোয়ারবিস সেন্ট পিটার্স ক্লাবের বিরুদ্ধে।

ক্লাব ক্রিকেটার আসিফ আলি একটি ছক্কা হাঁকান স্কোয়ারলেগ বাউন্ডারির উপর দিয়ে। বাউন্ডারি লাইন টপকে বল চলে যায় পার্কিং জোনে, যেখানে রাখা ছিল তাঁর নিজের গাড়ি। বল গিয়ে পড়ে তাঁর গাড়ির উপর। স্বাভাবিকভাবেই ভেঙে যায় কাচ।

বল মারার পরেই আসিফ এমনটা কিছু ঘটতে পারে বলে আশঙ্কা করেছিলেন। তাঁর শরীরি ভাষাতেই সেটা স্পষ্ট। নিজেই ছক্কা মেরে নিজের গাড়ির কাচ ভেঙে মাথায় হাত দিয়ে বসে পড়েন আসিফ।

বিষয়টা উপলব্ধি করে বোলারও হেসে খুন। আম্পায়ারকেও ছক্কার সংকেত দেওয়ার সময় হাসতে দেখা যায়। একমাত্র আসিফ ছাড়া বাকি সকলেই বিষয়টা অত্যন্ত উপভোগ করেন।

বন্ধ করুন