বাংলা নিউজ > ময়দান > এ বার এসসি ইস্টবেঙ্গল ছাড়ছেন কোচ রবি ফাউলার
রবি ফাউলার।
রবি ফাউলার।

এ বার এসসি ইস্টবেঙ্গল ছাড়ছেন কোচ রবি ফাউলার

  • ইস্টবেঙ্গলের সঙ্গে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের ঝামেলার জেরেই একে একে ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন সব ফুটবলার, কোচ সবাই। ইস্টবেঙ্গল আদৌ এই বছর আইএসএ খেলতে পারবে কিনা, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

ব্রাইট এনোবাখারে, মাটি স্টেইনম্যানের পর এ বার দল ছাড়তে চলেছেন এসসি ইস্টবেঙ্গলের কোচ রবি ফাউলার। শোনা যাচ্ছে, তিনি এ বার ইংল্যান্ড পাড়ি দিচ্ছেন। সুইন্ডন টাউন এফসি যোগ দিতে চলেছেন।  লিগ ওয়ান খেলে ক্লাবটি। তবে এ বার লিগ ওয়ানে অবনমন হয়েছে। ফাউলারকে নিয়ে নিজেদের ভাগ্য বদলাতে চাইছে সুইন্ডন টাউন ক্লাবের কর্তৃপক্ষ।

মূলত ইস্টবেঙ্গলের সঙ্গে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের ঝামেলার জেরেই একে একে ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন সব ফুটবলার, কোচ সবাই। ইস্টবেঙ্গল আদৌ এই বছর আইএসএ খেলতে পারবে কিনা, সেটা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। শ্রী সিমেন্টের  ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙ্গুর সম্প্রতি বলেছেন, ‘আমি ইস্টবেঙ্গলের ভবিষ্যত নিয়ে একেবারে নিশ্চিত নই। আমি জানি না, সমর্থকদের কী আশা দেবো? আমি জানি, সমর্থকরা অপেক্ষায় রয়েছে, কিন্তু আমি কাউকে মিথ্যে প্রতিশ্রুতি দিতে চাই না। এই পরিস্থিতির জন্য সম্পূর্ণ ভাবে ইস্টবেঙ্গল কর্তাদের গাফিলতি দায়ী। একটি বিষয় ছ'মাস ধরে আটকে রেখেছে ওরা। শুধুমাত্র চূড়ান্ত যে চুক্তিপত্রটি তৈরি হয়েছে, সেটাতে সই করে উঠতে পারেনি। এটা এক মিনিটের একটা কাজ। কিন্তু ওরা অনেক সময় নিয়ে নিয়েছে। এ ভাবে কী করে কাজ করা সম্ভব?’

যেখানে এটিকে মোহনবাগান পরের মরসুমের আইএসএলের জন্য নিজেদের দল গোছাতে শুরু করেছে, সেখানে ইস্টবেঙ্গল কর্তারা দল গোছানো তো দূরের কথা, নিজেদের স্বার্থ নিয়ে বসে রয়েছেন। যা পরিস্থিতি তাতে পরের মরশুমে হয়তো শ্রী সিমেন্ট নাও থাকতে পারে। দলের কর্তাদের এই মানসিকতা দেখেই একে একে এসসি ইস্টবেঙ্গল ছেড়ে যে যাঁর মতো করে বেরিয়ে যাচ্ছেন কর্তারা। এ বার কোচ রবি ফাউলারও বেরিয়ে গেলেন। কারণ তাঁকে কোনও নিশ্চয়তাই দেওয়া হয়নি। চুক্তি করার কথা বলা হয়নি। সবচেয়ে বড় কথা, আদৌ এই বছর ইস্টবেঙ্গল আইএসএল খেলবেন কিনা, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে!

বন্ধ করুন