বাংলা নিউজ > ময়দান > কাকতালীয়! ২৫তম অধিনায়ক এবং কিপারের অদ্ভূত পরিসংখ্যান মিলিয়ে দিল ভারত-শ্রীলঙ্কাকে
শ্রীলঙ্কা এবং ভারত অধিনায়কের মধ্যে অদ্ভূত মিল।
শ্রীলঙ্কা এবং ভারত অধিনায়কের মধ্যে অদ্ভূত মিল।

কাকতালীয়! ২৫তম অধিনায়ক এবং কিপারের অদ্ভূত পরিসংখ্যান মিলিয়ে দিল ভারত-শ্রীলঙ্কাকে

  • এমন মিলও হতে পারে নাকি! একদিনের ক্রিকেট ইতিহাসে ভারত এবং শ্রীলঙ্কার অধিনায়ক এবং উইকেটকিপারদের মিল দেখে হতবাক ক্রিকেট মহল।

অবশেষে রবিবার থেকে ভারত-শ্রীলঙ্কা বহু প্রতীক্ষিত সিরিজ শুরু হল। প্রথম একদিনের ম্যাচে কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে শিখর ধাওয়ানের ভারত এবং দাসুন শনাকার শ্রীলঙ্কা। আর এই একদিনের ম্যাচের একটি অদ্ভূত পরিসংখ্যানই ভারত এবং শ্রীলঙ্কাকে একেবারে মিলিয়ে মিশিয়ে এক করে দিয়েছে। জানেন কী সেই অদ্ভূত পরিসংখ্যান?

একদিনের ক্রিকেট ইতিহাসে ঘেটে দেখা যাচ্ছে, ভারত এবং শ্রীলঙ্কার, দুই দলেরই পরিসংখ্যান হুবুহু এক। ভারতের ২৫ তম অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে অভিষেক হল শিখর ধাওয়ানের। উল্টোদিকে দাসুন শনাকাও, শ্রীলঙ্কার ২৫ তম অধিনায়ক হিসেবে এ দিন ভারতের বিরুদ্ধে মাঠে নেমেছেন।

এখানেই শেষ নয়। ইশান কিষাণ আবার ভারতের ২৫ তম উইকেট কিপার হিসেবে এ দিন মাঠে নামলেন। প্রসঙ্গত, জন্মদিনের দিনই জাতীয় দলের হয়ে একদিনের ক্রিকেটে ইশানের অভিষেক হল। উল্টোদিকে আবার শ্রীলঙ্কার মিনোদ ভানুকারও ২৫তম উইকেটকিপার হিসেবে ভারতের বিরুদ্ধে অভিষেক হল। 

পুরো বিষয়টি নিতান্তই কাকতালীয়। তবে প্রতিপক্ষ দলের মধ্যে এমন অদ্ভূত মিল সহজে খুঁজে পাওয়া যায় না। ভারতের জার্সিতে একদিনের ক্রিকেটে এ দিন শুধু ইশান কিষাণ নন, সুর্যকুমার যাদবেরও অভিষেক হয়েছে। এর আগে অবশ্য একই সঙ্গে জাতীয় দলের হয়ে টি-২০ ক্রিকেটেও অভিষেক হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্সের দুই তারকা ইশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের।

বন্ধ করুন