বাংলা নিউজ > ময়দান > LPL-এ প্রথম হাফসেঞ্চুরি করলেন বাবর আজম, হলেন ম্যাচের সেরা, তবু গড়লেন লজ্জার নজির

LPL-এ প্রথম হাফসেঞ্চুরি করলেন বাবর আজম, হলেন ম্যাচের সেরা, তবু গড়লেন লজ্জার নজির

বাবর আজম।

এলপিএলের ইতিহাসে মন্থরতম হাফসেঞ্চুরি করলেন বাবর আজম। এর আগে লঙ্কা প্রিমিয়ার লিগে মন্থরতম হাফসেঞ্চুরির রেকর্ড ছিল অভিষ্কা ফার্নান্দোর। তিনি জাফনা কিংসের হয়ে ডাম্বুলা অরার বিরুদ্ধে ২০২২ এলপিএলে ৪৭টি ডেলিভারিতে হাফসেঞ্চুরি পূরণ করেছিলেন। বাবর আজম এদিন তাঁর থেকে এক বল বেশি নেন।

কলম্বো স্ট্রাইকার্সের ওপেনার বাবর আজম লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) প্রথম হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। সোমবার বি-লাভ ক্যান্ডির বিরুদ্ধে পাক অধিনায়ক অর্ধশতরান করেন। সেই সঙ্গে ম্যাচের সেরাও হন তিনি। তবে এত কিছুর পরেও গলার কাছে কাঁটায় মতো খচখচ করবে বাবরের লজ্জার নজির।

বাবর হাফসেঞ্চুরি পূরণ করতে ৪৮টি বল লাগিয়েছেন। আর এত বেশি বলে অর্ধশতরান করার কারণেই তিনি লজ্জার নজির গড়েছেন। লঙ্কা প্রিমিয়ার লিগে এত বেশি বল খেলে এর আগে কেউ কখনও হাফসেঞ্চুরি করেনি। এটি এলপিএলের ইতিহাসে মন্থরতম হাফসেঞ্চুরি। এর আগে লঙ্কা প্রিমিয়ার লিগে মন্থরতম হাফসেঞ্চুরির রেকর্ড ছিল অভিষ্কা ফার্নান্দোর। তিনি জাফনা কিংসের হয়ে ডাম্বুলা অরার বিরুদ্ধে ২০২২ এলপিএলে ৪৭টি ডেলিভারিতে হাফসেঞ্চুরি পূরণ করেছিলেন। বাবর আজম এদিন তাঁর থেকে এক বল বেশি নেন।

আরও পড়ুন: ৯ বছর ২৫২ দিন পর ফের ODI-তে সুযোগ পেলেন উনাদকাট, গড়লেন নয়া রেকর্ড

টস জিতে প্রথম ব্যাট করতে নেমেছিল কলম্বো স্ট্রাইকার্স। শুরুতেই দলের ৪ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল তারা। ওপেন করতে নেমে দলের অধিনায়ক নিরোশান ডিকওয়েলা ৪ বলে ৪ করে সাজঘরে ফেরেন। এর পর ওয়ান ডাউনে নেমে পাথুম নিসঙ্কাও ১২ বলে ১৫ করে আউট হয়ে যান। দলের ৩৩ রানের মাথায় ২ উইকেট হারিয়ে বসে থাকে কলম্বো। সেই সময়ে বাবরই হাল ধরেন। এবং কার্যত খুঁটি হয়ে উইকেট আগলে রাখেন। তিনি টুকটুক করে দলের স্কোরবোর্ডে রান যোগ করতে থাকেন। তৃতীয় উইকেটে তাঁকে কিছুটা সঙ্গত করেছিলেন নুওয়ানিদু ফার্নান্দো। তৃতীয় উইকেটে বাবর এবং নুওয়ানিদু ৬০ রানের পার্টনারশিপও করেন। তবে ৩১ বলে ২৮ করে নুওয়াদু আউট হয়ে যান।

আরও পড়ুন: আমারও কুসংস্কার রয়েছে- খেলতে নেমে তাই কী করেন রিঙ্কু? জানালেন KKR তারকা

এর পরে বাকিরা কেউই ১৫ রানেও পৌঁছতে পারেননি। বাবর ৫২ বলে ৫৯ রান করেন আউট হন। তাঁর ইনিংসে ছিল মাত্র ৪টি চার এবং একটি ছয়। স্ট্রাইকরেট ১১৩.৪৬। তবে বাকি ব্যাটারদের বেহাল অবস্থার মাঝে বাবরের ইনিংসই ছিল কলম্বোর কাছে অক্সিজেন। তাঁর হাফসেঞ্চুরির সৌজন্যে ৬ উইকেটে ১৫৭ করে কলম্বো। ক্যান্ডির হয়ে ৩ উইকেট নিয়েছেন ইসুরু উদানা। ২ উইকেট নিয়েছেন মহম্মদ হাসনাইন।

এদিকে ১৫৮ রান তাড়া করতে নেমে ক্যান্ডির কোনও প্লেয়ারই বড় রান করতে পারেননি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩০ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস। ক্যান্ডির হয়ে সর্বোচ্চ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তিনি ২২ বলে ২৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ সরফরাজ আহমেদের। তিনি ২১ বলেে ১৬ করে অপরাজিত থাকেন। ১৫ রান করেছেন কামিন্দু মেন্ডিস। বাকিরা ১৫ রানেও পৌঁছতে পারেননি। কলম্বোর হয়ে মাথিশা পাথিরানা ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন নাসিম শাহ এবং জেফরি ভ্যান্ডারসে। ২৭ রানে ম্যাচ জিতেছে কলম্বো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম হিমাচল প্রদেশ: জুনে বরফে ঢেকেছে বড়লাচা পাস! মন খুলে উপভোগ করছেন পর্যটকরা সারাদিন ক্লান্তি লাগে কেন? এভাবেই হুড়মুড়িয়ে বয়স কমবে ছেলেদের! নির্জলা একাদশী ২০২৪র তিথি কতক্ষণ থাকছে? ধনু সহ বহু রাশির ভাগ্যে আসছে সোনার চমক কীভাবে বানানো হয় ম্যাগনাম আইসক্রিম, জানুন ভাইরাল ভিডিয়োতে 'খুব দেমাক কিয়ারার', খারাপ ব্যবহারের স্মৃতি হাতড়ে চাঞ্চল্যকর দাবি বিমানসেবিকার জুনে UGC নেট-এর দিন ছিল IGNOUর TEE, ১৮ জুনের বদলে ইগনুর পরীক্ষা হবে কোন তারিখে? বাবার হাত ধরে হাঁটি হাঁটি পা! রণবীর ও ‘লাডলি’ রাহা-র ছবি দিলেন মাম্মা আলিয়া

T20 WC 2024

সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.