বাংলা নিউজ > ময়দান > রাহুলকে রানআউটের সহজতম সুযোগ মিস, প্রোটিয়াদের গড়াগড়ি খাওয়া দেখে নেটপাড়ায় হাসির রোল
সেই রান আউট মিস করার মজার ঘটনা।

রাহুলকে রানআউটের সহজতম সুযোগ মিস, প্রোটিয়াদের গড়াগড়ি খাওয়া দেখে নেটপাড়ায় হাসির রোল

  • রান আউট থেকে বেঁচে যাওয়ার পর খুব বড় ইনিংস খেলতে পারেননি রাহুল। ৫৫ রানে আউট হয়ে যান। এবং ঋষভ পন্ত করেন ৮৫ রান।

পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে টসে জিতে ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসের ১৫তম ওভারে দক্ষিণ আফ্রিকা রান আউটের একটা বড় সহজতম সুযোগ নষ্ট করে। যার জন্য কিন্তু ভারতের ব্যাটিংয়ের সময়ে কিছুটা হলেও চাপে পড়তে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে।

১৫তম ওভারের শেষ ডেলিভারিতে পন্ত স্ট্রাইকে ছিলেন। কেশব মহারাজের বলে পন্ত মিড-উইকেটের দিকে শট মারেন। তবে সেই সময়ে নন স্ট্রাইকিং এন্ডে থাকা কেএল রাহুল রান নেওয়ার জন্য ক্রিজের মাঝে পৌঁছে যান। প্রাথমিক ভাবে রাহুলকে রান নেওয়ার জন্য সিগন্যাল দিলেও, আচমকা তাঁকে ফেরৎ চলে যেতে বলেন পন্ত। তততক্ষণে রাহুল পন্তের কাছেই পৌঁছে গিয়েছিলেন। নিশ্চিত রান আউট ছিলেন রাহুল। কিন্তু দক্ষিণ আফ্রিকা সেই সহজ সুযোগ মিস করেন।

আসলে কেশব মহারাজ বলটি ধরতেই পারেননি। হাতের ফাঁক দিয়ে বল গলে যায়। ওভারথ্রো হয়ে যাওয়া বলটি ধরতে গিয়ে মিস করেন আর এক প্রোটিয়া ফিল্ডার। তার পর বল যতক্ষণে বোলার কেশব মহারাজের কাছে ফেরত আসে, সেই সময়ের মধ্যে অবশ্য নিশ্চিন্তে ক্রিজে ফিরে এসেছিলেন কেএল রাহুল। কিন্তু দক্ষিণ আফ্রিকা এই সহজ সুযোগ মিস করার হাসির রোল উঠেছে নেটপাড়ায়। তারা রানআউট করতে গিয়ে রীাতিমতো গড়াগড়ি খায়।

এই ঘটনায় নেটপাড়া যতই মজা পাক না কেন, রাহুল কিন্তু ক্ষেভে লাল হয়ে যান পন্তের উপর। রাগ করে পন্তকে কিছু বলতেও দেখা যায় রাহুলকে। সেই সঙ্গে তাঁর বরফ শীতল চাহনি বুঝিয়ে দেয়, পন্তের ভুল সিদ্ধান্তে কতটা তিনি ক্ষেপে গিয়েছেন।

যাই হোক রান আউট থেকে বেঁচে যাওয়ার পর খুব বড় ইনিংস খেলতে পারেননি রাহুল। ৫৫ রানে আউট হয়ে যান। এবং ঋষভ পন্ত করেন ৮৫ রান। ভারত প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ভারত করে ২৮৭ রান।

বন্ধ করুন