বাংলা নিউজ > ময়দান > হাস্যকর ভুল ধারাভাষ্যকারের, বাংলাদেশকে লাইভে বলে বসলেন 'পাকিস্তান'
হাস্যকর ভুল ধারাভাষ্যকারের, বাংলাদেশকে লাইভে বলে বসলেন 'পাকিস্তান' (Twitter/ICC)

হাস্যকর ভুল ধারাভাষ্যকারের, বাংলাদেশকে লাইভে বলে বসলেন 'পাকিস্তান'

  • প্রথম টেস্ট চলাকালীন ক্যারিবীয় টেলিভিশন ধারাভাষ্যকাররা যেন এখনও পাকিস্তানকে ভুলতে পারেননি! বাংলাদেশের বিপক্ষে টেস্টের প্রথম দিনে একটা পর্যায়ে এক ধারাভাষ্যকার বাংলাদেশের জায়গায় পাকিস্তানের নামই বলে দিলেন।

শুভব্রত মুখার্জি: হাস্যকর বললেও মনে হয় কম বলা হয়। খেলা চলাকালীন চলছে লাইভ সম্প্রচার। সারা বিশ্বের কোটি কোটি ক্রীড়াপ্রেমী মানুষ তখন হয় টিভির পর্দায় না হয় মোবাইলে মজা নিচ্ছেন লাইভ সম্প্রচারের। সেই সময়ই বড় ভুল করে বসলেন ধারাভাষ্যকার। ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশের প্রথম টেস্ট চলাকালীন বাংলাদেশকেই পাকিস্তান বলে বসেন। আর সেখানেই বাঁধে বিপত্তি। সঙ্গে সঙ্গে সেই হাস্যকর ভুলের ভিডিয়ো ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। বাজে ভাবে ট্রোলিংয়ের শিকার হতে শুরু করেন ধারাভাষ্যকার।

ওয়েস্ট ইন্ডিজ মাত্র কয়েকদিন আগেই সাদা বলের ক্রিকেট খেলেছে পাকিস্তানের মাটিতে মুলতানে। বর্তমানে তাদের টেস্ট দল ব্যস্ত অ্যান্টিগার মাটিতে মুখোমুখি হয়েছে শাকিবদের বাংলাদেশের বিপক্ষে। প্রসঙ্গত প্রথম টেস্ট চলাকালীন ক্যারিবীয় টেলিভিশন ধারাভাষ্যকাররা যেন এখনও পাকিস্তানকে ভুলতে পারেননি! বাংলাদেশের বিপক্ষে টেস্টের প্রথম দিনে একটা পর্যায়ে এক ধারাভাষ্যকার বাংলাদেশের জায়গায় পাকিস্তানের নামই বলে দিলেন।

শাকিবদের ইনিংসের ২৮তম ওভারে ঘটে যায় ঘটনাটি। মোস্তাফিজুর রহমান আউট হন বাংলাদেশের অষ্টম ব্যাটসম্যান হিসেবে। স্কোরবোর্ডে তখন রান‌ দেখাচ্ছে বাংলাদেশের স্কোর ৮১/৮। ওই সময় ধারাভাষ্যকার স্কোর জানাতে গিয়ে ভুল করে বলে বসেন ‘পাকিস্তান ৮১/৮’। সঙ্গে সঙ্গেই সেই মুহূর্তটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল‌ মিডিয়ায়। শুরু হয়ে যায় বিষয়টি নিয়ে হাসাহাসি। নানাভাবে ট্রল করা হয় মুহূর্তটিকে। ধারাভাষ্যকার হিসেবে বাংলাদেশের নাম নিতে গিয়ে পাকিস্তানের নামই-বা তাঁর মনে কেন এল, প্রশ্ন উঠেছে তা নিয়েও। অনেকেই রসিকতা করে বলছেন, সেই ধারাভাষ্যকারের হৃদয়ে অবস্থান করছে পাকিস্তান।

অ্যান্টিগা টেস্টের প্রথম দিনটা টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ গুটিয়ে যায় মাত্র ১০৩ রানে। অধিনায়ক শাকিব আল হাসান দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন। জবাবে দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল ২ উইকেটে ৯৫। বাংলাদেশের ৬ ব্যাটসম্যান শূন্য রানে আউট হয়ে ফের এক লজ্জার রেকর্ডে গড়েছেন। এ নিয়ে টেস্টে তিনবার এক ইনিংসে বাংলাদেশের ৬ ব্যাটসম্যান ফিরলেন শূন্য রান করে।

বন্ধ করুন