বাংলা নিউজ > ময়দান > Commonwealth Games 2022: ক্লিন-জার্কে বৈধ নয় একটি লিফটও, কমনওয়েলথে সোনার হ্যাটট্রিক হল না পুনমের

Commonwealth Games 2022: ক্লিন-জার্কে বৈধ নয় একটি লিফটও, কমনওয়েলথে সোনার হ্যাটট্রিক হল না পুনমের

পুনম যাদব। (ছবি সৌজন্যে সোনি)

Commonwealth Games 2022: বার্মিংহ্যামে ক্লিন অ্যান্ড জার্কে একটিও বৈধ ‘লিফট’ করতে পারেননি। প্রথম দু'বার ব্যর্থ হন। তৃতীয়বার ‘লিফট’ করেন। কিন্তু বাজারের আগেই ফেলে দেন। তার ফলে তৃতীয় ‘লিফট’ অবৈধ বলে ঘোষণা করা হয়।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এবারও রুপোর দৌড়ে ছিলেন। কিন্তু ক্লিন অ্যান্ড জার্কে একবারও বৈধভাবে ভারোত্তোলন করে ব্যর্থ হয়ে কমনওয়েলথ গেমস থেকে ছিটকে গেলেন পুনম যাদব। বিশেষত ‘ক্লিন অ্যান্ড জার্কের’ শেষ প্রচেষ্টায় ‘লিফট’ করেও সময়ের আগেই নামিয়ে দেওয়ায় তা বৈধ বলে বিবেচিত হয়নি।

মঙ্গলবার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ৭৬ কেজি বিভাগে স্ন্যাচে সর্বোচ্চ ৯৮ কেজি তুলে দ্বিতীয় স্থানে ছিলেন পুনম। যিনি ২০১৮ সালের কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন। কিন্তু বার্মিংহ্যামে ক্লিন অ্যান্ড জার্কে একটিও বৈধ ‘লিফট’ করতে পারেননি। প্রথম দু'বার ব্যর্থ হন। তৃতীয়বার ‘লিফট’ করেন। কিন্তু বাজারের আগেই ফেলে দেন। তার ফলে তৃতীয় ‘লিফট’ অবৈধ বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন: CWG 2022 Day 5 Live: লং জাম্পের ফাইনালে শ্রীশঙ্কর ও আনিস যোগ্যতা অর্জন করলেন

আরও পড়ুন: পাক বোলারদের ছাতু করে ICC Women's T20I Rankings-এ এক লাফে তিনে উঠলেন স্মৃতি

যদিও সেই সিদ্ধান্তে একেবারেই সন্তুষ্ট হননি পুনম। ‘রিভিউ’ নেন তিনি। তাতে অবশ্য কোনও লাভ হয়নি। ‘রিভিউ’ বাতিল হয়ে যায়। তার ফলে ছিটকে যান গতবারের সোনাজয়ী পুনম। বিশেষজ্ঞদের মতে, প্রথম দুটি লিফটে ব্যর্থ হওয়ার পরে প্রবল চাপে পড়ে গিয়েছিলেন ভারতীয় তারকা। তাই তৃতীয় লিফটে সফল হয়ে কোনওভাবে মনসংযোগ হারিয়ে ফেলেছিলেন। আর মুহূর্তের মনসংযোগের অভাবে পদক হাতছাড়া হয় পুনমের।

বন্ধ করুন