বাংলা নিউজ > ময়দান > Commonwealth Games 2022: 'মায়ের থেকে নারকোল-ভাত খেতে চাইব', রেকর্ড গড়ে সোনা জয়ের পর এতটুকুই চান অচিন্ত্য
মায়ের সঙ্গে অচিন্ত্য শিউলি (ফাইল ছবি), সোনা জয়ের পর বার্মিংহ্যামে (ছবি সৌজন্যে এপি)। 

Commonwealth Games 2022: 'মায়ের থেকে নারকোল-ভাত খেতে চাইব', রেকর্ড গড়ে সোনা জয়ের পর এতটুকুই চান অচিন্ত্য

  • Commonwealth Games 2022: অচিন্ত্য শিউলি যখন কথা বলছিলেন, তখন তাঁর চোখগুলো যেন কথা বলছিল। বোঝাচ্ছিল, ছেলেবেলা থেকে কীভাবে লড়াই করে উঠে এসেছেন, খাবারের মর্মটা কতটা তাঁর কাছে কতটা।

রেকর্ড গড়ে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছেন। সেই জয়ের পর হাওড়ার বাড়িতে ফিরে মায়ের থেকে নারকোল-ভাত খেতে চান। এমনই জানালেন দেউলপুরের ছেলে অচিন্ত্য শিউলি।

রবিবার বার্মিংহ্যামে অচিন্ত্যকে সাংবাদিক বোরিয়া মজুমদারের ইউটিউব চ্যানেলের প্রতিনিধি প্রশ্ন করেন, বাড়ি ফিরে কী খেতে চান? সেই প্রশ্নের জবাবে সদ্য সোনাজয়ী অচিন্ত্য বলেন, ‘মায়ের থেকে নারকোল-ভাত খেতে চাইব।’ সেইসময় তাঁর চোখগুলো যেন কথা বলছিল। বোঝাচ্ছিল, ছেলেবেলা থেকে কীভাবে লড়াই করে উঠে এসেছেন, খাবারের মর্মটা কতটা তাঁর কাছে কতটা।

আরও পড়ুন: CWG 2022: বাবা ভ্যান চালাতেন, সংসার চলত ৫০০টাকায়, লড়াই করে সোনা জয়, তবু খুশি নন অচিন্ত্য

রবিবার মধ্যরাতে বার্মিংহ্যামে স্ন্যাচে প্রথমবারেই ১৩৭ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৪০ কেজি ভার তুলে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন। তৃতীয় প্রচেষ্টায় ১৪৩ কেজি ভার তুলে গেমস রেকর্ড আরও বাড়িয়ে নেন। তারপর ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টায় অতিন্ত্য ১৬৬ কেজি ভার তোলেন। সার্বিকভাবে গেমস রেকর্ড গড়ে ফেলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তোলার চেষ্টা করে ব্যর্থ হন। তৃতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তুলতে সক্ষম হন অচিন্ত্য। সুতরাং স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩১৩ কেজি ভার তুলে বাজিমাত করেন ভারতীয় তারকা। যা সার্বিকভাবে কমনওয়েলথ গেমস রেকর্ড।

আরও পড়ুন: Achinta Sheuli: ‘সেরা পারফরম্যান্স কর’, কমনওয়েলথে সোনা জিতে মোদীর আস্থা রাখলেন হাওড়ার অচিন্ত্য

সোনা জয়ের পর অচিন্ত্য বলেছেন, ‘বাবা মারা যাওয়ার পর থেকে দাদাই আমার জন্য সবকিছু করেছে। আর তাই এই পদক আমি আমার দাদা এবং কোচকে উৎসর্গ করতে চাই। দাদা নিজে ওয়েটলিফটিং করত। কিন্তু আমার দিকে তাকিয়ে ও ছেড়ে দেয়।’

বন্ধ করুন