বাংলা নিউজ > ময়দান > Commonwealth Games Cricket: হারলেই বিদায় ভারতের, কোন অঙ্কে সেমিফাইনালের টিকিট হাতে পাবেন হরমনপ্রীতরা?

Commonwealth Games Cricket: হারলেই বিদায় ভারতের, কোন অঙ্কে সেমিফাইনালের টিকিট হাতে পাবেন হরমনপ্রীতরা?

হরমনপ্রীত কউর ও শেফালি বর্মা। ছবি- পিটিআই (PTI)

পরপর ২ ম্যাচে জয় তুলে নিয়ে কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার কাছে প্রথম ম্যাচে জিততে জিততে হার এবং পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে একতরফা জয়। চলতি কমনওয়েলথ গেমস ক্রিকেটের দু'টি গ্রুপ ম্যাচে ভারতের পারফর্ম্যান্স মোটেও খারাপ নয়। তা সত্ত্বেও গ্রুপের তৃতীয় তথা শেষ ম্যাচটি হরমনপ্রীতদের কাছে ডু-অর-ডাই পরিস্থিতিতে দাঁড়িয়ে। জিতলে সেমিফাইনালের টিকিট হাতে আসবে। হারলে ছিটকে যেতে হবে গ্রুপ লিগ থেকেই।

আসলে অস্ট্রেলিয়া প্রথম দু'ম্যাচে ভারত ও বার্বাডোজকে হারিয়ে ৪ পয়েন্ট সংগ্রহ করে নিয়েছে। তাদের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে গিয়েছে। শেষ লিগ ম্যাচে পাকিস্তানের কাছে হারলেও শেষ চারে যাওয়া আটকাবে না অস্ট্রেলিয়ার।

অন্যদিকে পাকিস্তান প্রথম দু'ম্যাচে বার্বাডোজ ও ভারতের কাছে হেরে কমনওয়েলথ গেমস থেকে বিদায় নিশ্চিত করে ফেলেছে। শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিতলেও ২ পয়েন্টের বেশি সংগ্রহ করা সম্ভব নয় বিসমাহ মারুফদের পক্ষে। বরং অস্ট্রেলিয়া ধারে ও ভারে পাকিস্তানের থেকে অনেক এগিয়ে থাকায় শেষ ম্যাচেও মারুফদের হারার সম্ভাবনাই বেশি। সুতরাং, অঘটন না ঘটলে অস্ট্রেলিয়া ৬ পয়েন্ট নিয়ে এ-গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে সেমিফাইনালে যাবে।

আরও পড়ুন:- IND vs PAK: পাক বোলিংকে ছারখার করলেন মন্ধনা, চিরশত্রুদের গোহারান হারিয়ে লিগ শীর্ষে ভারত

এ-গ্রুপের পয়েন্ট টেবিল:-

ক্রমিক নংদলম্যাচজয়হারপয়েন্ট নেট রান-রেট
অস্ট্রেলিয়া+২.৮৩২
ভারত+১.১৬৫
বার্বাডোজ-১.৭৯৪
পাকিস্তান-১.৭৬৮

দ্বিতীয় দল হিসেবে শেষ চারে যাওয়ার দৌড়ে রয়েছে ভারত ও বার্বাডোজ। ভারতের নেট রান-রেট অনেক ভালো। একমাত্র বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলে সেক্ষেত্রে নেট রান-রেটের বিচারে সেমিফাইনালিস্ট নির্ধারিত হতে পারে এবং সেক্ষেত্রে ভারতই শেষ চারের টিকিট হাতে পাবে। তবে হারলে হরমনপ্রীতদের সামনে কোনও সুযোগ থাকবে না।

আরও পড়ুন:- IND vs AUS: ব্যর্থ হল রেনুকার লড়াই, চাপের মুখে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ভারতের মুখের গ্রাস ছিনিয়ে নিলেন গার্ডনার

ভারত ও বার্বাডোজ উভয় দলের সংগ্রহে রয়েছে ২ ম্যাচ ২ পয়েন্ট করে। তাই মুখোমুখি লড়াইয়ে যে দল জিতবে ৪ পয়েন্ট নিয়ে তারাই শেষ চারে পৌঁছে যাবে। ২ পয়েন্টে আটকে থেকে বিদায় নিতে হবে অন্য দলকে।

বন্ধ করুন