বাংলা নিউজ > ময়দান > CWG 2022 Hockey: সেমিফাইনালে লড়াকু জয়, ছেলেদের হকিতে পদক নিশ্চিত করল ভারত

CWG 2022 Hockey: সেমিফাইনালে লড়াকু জয়, ছেলেদের হকিতে পদক নিশ্চিত করল ভারত

ছেলেদের হকির ফাইনালে ভারত। ছবি- রয়টার্স (REUTERS)

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তৃতীয়বারের মতো কমনওয়েলথ গেমস হকির ফাইনালে ওঠে ভারত।

শুভব্রত মুখার্জি

বার্মিংহ্যাম হকি অ্যান্ড স্কোয়াশ সেন্টারে পুরুষ হকির সেমিফাইনালে এদিন মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। কুস্তির ম্যাট থেকে ভারতের তিন সোনা জয়ের দিনেই এবার আরও একটি পদক নিশ্চিত করল ভারতীয় দল। এদিন ম্যাচের প্রথম থেকেই কার্যত আধিপত্য রেখে ম্যাচ জিতে নিলেন হরমনপ্রীতরা। ম্যাচের ফল ভারতের পক্ষে ২-১। স্কোরলাইন দেখে যদিও ম্যাচে ভারতের আধিপত্য বোঝার কোন উপায় নেই।

টোকিও অলিম্পিকে পদকজয়ীরা এদিন প্রথম কোয়ার্টারে আক্রমণাত্মক খেলা শুরু করে। যদিও প্রথম কোয়ার্টারে কোনওপক্ষ কোনও গোল করে উঠতে পারেনি। এদিন প্রথম কোয়ার্টারে ভারতের চার চারটি পেনাল্টি কর্নার বাঁচিয়ে দেন দক্ষিণ আফ্রিকার গোলরক্ষক জোন্স। এদিন জোন্স না থাকলে আরও বড় ব্যবধানে হারতে পারত দক্ষিণ আফ্রিকা দল।

ম্যাচের দ্বিতীয় কোয়ার্টারে ভারত তাদের প্রথম গোলটি পায়। ২০ মিনিটের মাথায় ভারতের হয়ে গোল করেন অভিষেক। মুস্তাফা কাশিমের চারপাশে বল স্টিকে নিয়ে কার্যত একটা স্পিন করে ডি বক্সের মাথা থেকে নেওয়া শটে পরাস্ত করেন জোন্সকে।

কমনওয়েলথ গেমসের নবম দিনে ভারতীয়দের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

এই গোলের ঠিক আট মিনিট পরে ভারতের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন মনদীপ সিং। জোন্সকে জোরালো শটে পরাস্ত করে ভারতের ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বিরতিতে ২-০ ফলে এগিয়ে থেকে গিয়েছিল ভারতীয় দল।

বিরতির পরেই ছন্দপতন ঘটে ম্যাচে। ৩৩ মিনিটে একটি গোল শোধ করে দেয় দক্ষিণ আফ্রিকা দল। পেনাল্টি কর্ণার থেকে গাসি ব্রাউনের ড্র্যাগ ফ্লিক সেভ করে দেন শ্রীজেশ। রিবাউন্ড থেকে গোল করে যান রায়ান জুলিয়াস।

৫৮ মিনিটে পেনাল্টি কর্ণার পায় ভারত। সেখান থেকে ড্র্যাগ ফ্লিক করে তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে ভারতকে ৩-১ ফলে এগিয়ে দেন যুগরাজ। গোল খাওয়ার ঠিক এক মিনিটের মধ্যে ফের একটি গোল শোধ করে ম্যাচ জমিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। ৫৯ মিনিটে মুস্তাফার একটি শট ডিফ্লেক্ট হয়ে শ্রীজেশের পায়ের ফাক দিয়ে গোলে চলে যায়।

আরও পড়ুন:- IND vs ENG Cricket: ফাইনালে উঠে ক্রিকেটে ঐতিহাসিক পদক জয় নিশ্চিত করল ভারত

৩-২ অবস্থায় দক্ষিণ আফ্রিকার সামনে গোল শোধ করার আর পর্যাপ্ত সময় ছিল না। ৬০ মিনিটের মাথায় হুটার বাজলে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে তৃতীয়বারের মতো কমনওয়েলথ গেমসের হকির ফাইনালে চলে যায় ভারত। ফাইনালে তারা খেলবে ছয়বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং তিনবারের ব্রোঞ্জ জয়ী ইংল্যান্ডের ম্যাচের জয়ীর বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইউরো কাপের দল ঘোষণা করল পর্তুগালের, নজির গোড়ার সামনে ৩৯ বছর বয়সি রোনাল্ডো 'জানি না' বলেও রামকৃষ্ণ মিশনে হামলাকে 'পারিবারিক বিষয়' আখ্যা মমতার! দীর্ঘ কয়েক বছরের মামলা শেষে মাথায় হাত সরকারি কর্মীদের, বড় রায় সুপ্রিম কোর্টের মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ 'এটা চাকরিজীবীদের অধিকার', মামলাকারী সরকারি কর্মীদের মুখে হাসি ফোটাল আদালত আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স বিরল রোগ এড়াতে চান! আপনার খাদ্যাভাস বজায় রাখুন এইভাবে, টিপস দিচ্ছে ICMR চেলসিতে শেষ হল মরিসিও পচেতিনো অধ্যায়, দল ছাড়লেন টিমের হেড কোচ এখনও শেষ হয়নি ভোট, এর মাঝেই আরও একদফা ডিএ বাড়ল! নির্দেশ জারি অর্থ দফতরের মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২২ মে’র রাশিফল

Latest IPL News

মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন কামিন্স দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.