বাংলা নিউজ > ময়দান > অবসর নিলেন অজি ভাইস ক্যাপ্টেন রাচেল হেইন্স

অবসর নিলেন অজি ভাইস ক্যাপ্টেন রাচেল হেইন্স

অস্ট্রেলিয়ার কিংবদন্তি মহিলা ক্রিকেটার রাচেল হেইন্স (ছবি-গেটি ইমেজ)

অবসরের ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি মহিলা ক্রিকেটার রাচেল হেইন্স। ৩টি বিশ্বকাপ খেলেছে ও কমনওয়েলথ গেমসে সোনার পদক জিতেছেন হেইন্স। বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ব্যাটসম্যান রাচেল হেইন্স।

অবসরের ঘোষণা করলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি মহিলা ক্রিকেটার রাচেল হেইন্স। ৩টি বিশ্বকাপ খেলেছে ও কমনওয়েলথ গেমসে সোনার পদক জিতেছেন হেইন্স। বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ব্যাটসম্যান রাচেল হেইন্স। ৩৫ বছর বয়সি হেইন্স, যিনি ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের অভিষেক করেছিলেন। অস্ট্রেলিয়ার হয়ে ৬টি টেস্ট, ৭৭টি ওয়ানডে এবং ৮৪টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তিনি ওয়ানডেতে ২৫৮৫ রান এবং টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ৮৫০ রান করেছিলেন।

আরও পড়ুন… সুপ্রিম কোর্টে রাস্তা সাফ সৌরভের, পরবর্তী BCCI নির্বাচন কি ওয়াকওভার?

২০১৮ সালে, তিনি অস্ট্রেলিয়া দলের সহ-অধিনায়ক হয়েছিলেন এবং চার বছরের ব্যবধানে, অস্ট্রেলিয়া দুটি টি-টোয়েন্টি বিশ্ব, একটি ওয়ানডে বিশ্বকাপ এবং কমনওয়েলথ গেমসে একটি স্বর্ণপদক জিতেছেন। রাচেল নিশ্চিত করেছেন যে তিনি আর ঘরোয়া ক্রিকেট খেলবেন না এবং আসন্ন মহিলাদের বিগ ব্যাশ লিগে শেষবারের মতো সিডনি থান্ডারের হয়ে খেলবেন। রিচেল নিজের দেশের হয়ে ১৬৭টি ম্যাচ খেলেছেন। রিচেল সংগ্রহে রয়েছে ৩৮১৮ আন্তর্জাতিক রান।

আরও পড়ুন… অভিষেকের পরে কে হবে নতুন সভাপতি? কবে হবে ভোট? CAB-র নির্বাচনের ঢাকে কাঠি পড়ল!

মহিলা বিশ্বকাপ ২০২২ এর ফাইনালে, অস্ট্রেলিয়ান ওপেনার রিচেল হেইন্স একটি বড় বিশ্ব রেকর্ড করেছিলেন, কিন্তু পরের ঘন্টায়, তার সতীর্থ অ্যালিসা হিলি তাঁকে টপকে যান। আসলে, বাঁ-হাতি ব্যাটসম্যান রিচেল হেইন্স বিশ্বকাপের এক টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছিলেন। 

আরও পড়ুন… অবসর নেব কিনা জানতে চেয়েছিল বাবর, শোয়েব মালিকের বিস্ফোরক দাবি

এই টুর্নামেন্টে ৪৫৭ রান করার সঙ্গে সঙ্গে এই বিশ্ব রেকর্ড গড়েন রিচেল হেইন্স। কিন্তু কিছুক্ষণ পরেই, তাঁর ওপেনিং পার্টনার অ্যালিসা হিলি একটি দুর্দান্ত ১৭০ রানের ইনিংস খেলন। এরফলে টুর্নামেন্টে ৫০০ রান করার বিশ্ব রেকর্ড করেন। রিচেলের অবসের পরের ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে একটি বার্তা দেওয়া হয়েছে। সেখানে লেখা রয়েছে, ‘তিনি শুধু নিজের প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় নয়, রিচেল হেইন্স আমাদের দলের সংস্কৃতিতে একটি অসামান্য অবদানকারী হয়ে উঠেছেন। তাঁর একটি অবিশ্বাস্য ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমরা তোমার অভাবববোধ করব।’

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড সলমনের বাড়ির সামনে গুলি, মহারাষ্ট্র পুলিশের দাবি, 'রাজ্যের বাইরে থেকেই...' আকাশে মিলেছে শিব ও শক্তির সন্ধান! প্রকাশ্যে মিল্কিওয়ের অজানা রহস্য হুবহু দেখতে শ্রদ্ধার মতো! IPL ম্যাচের ফাঁকে ভাইরাল মেয়েটি, দেখে কী বললেন নায়িকা পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের রালিয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা নীতুর, ছেলে-বৌমাকে ‘আশীর্বাদ’ দিয়ে কী বললেন সঙ্কল্পপত্র না বলে ‘মাফিনামা’ বলতে পারত! বিজেপির ইস্তেহার নিয়ে আর কী বলল কংগ্রেস শিমুলকে হত্যার চেষ্টা, বাঁচাতে পারবে পরাগ?

Latest IPL News

মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.