বাংলা নিউজ > ময়দান > জেদের কারণে নিজের সুযোগ হাতছাড়া, নাদালকে ২১ গ্র্যান্ডস্ল্যাম জয়ে শুভেচ্ছা জকোভিচের
নাদালকে শুভেচ্ছাবার্তা নোভাকের। ছবি: টুইটার

জেদের কারণে নিজের সুযোগ হাতছাড়া, নাদালকে ২১ গ্র্যান্ডস্ল্যাম জয়ে শুভেচ্ছা জকোভিচের

  • অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই নোভাক জকোভিচের খেলা নিয়ে একপ্রস্থ নাটক হয়

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় সন্ধ্যায় অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ সিঙ্গেলসের ফাইনালে এক রুদ্ধশ্বাস লড়াইয়ের সাক্ষী থাকল গোটা বিশ্বের লন টেনিস প্রেমীরা। রাশিয়ান তারকা ড্যানিল মেডভেডেভের বিরুদ্ধে ফাইনালে দুই সেটে পিছিয়ে পড়েও তার ক্যারিয়ারের ২১তম গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জিততে সমর্থ হয়েছেন। তার এই নজির গড়া শিরোপা জয়ের দিনেই তার কঠিনতম প্রতিদ্বন্দ্বী ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক নোভাক জকোভিচের তরফে নাদালের উদ্দেশ্যে এল শুভেচ্ছাবার্তা।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে অস্ট্রেলিয়ান ওপেনের দুই ফাইনালিস্টকে শুভেচ্ছা জানিয়েছেন। নাদালকে কঠিন লড়াইয়ের মুখে ফেলার জন্য ড্যানিলকেও কুর্নিশ জানিয়েছেন। টুইট করে নোভাক লিখেছেন '২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার জন্য রাফায়েল নাদাল তোমাকে অভিনন্দন। অসাধারণ অ্যাচিভমেন্ট। সবসময় তোমার লড়াকু স্পিরিট বর্তমান যা আজকে ফের একবার দেখা গিয়েছে। 'এনহোরবুয়েনা' (অভিনন্দন)। ড্যানিল মেডভেডেভ তুমি নিজের সেরাটা উজাড় করে দিয়েছ। অত্যন্ত প্যাশনের সঙ্গে খেলেছ তুমি। অসাধারণ জেদ নিয়ে তুমি খেলেছ। এটাই তোমার থেকে সবসময় প্রত্যাশা করা হয়।'

প্রসঙ্গত এই বছরের অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগেই নোভাক জকোভিচের খেলা নিয়ে একপ্রস্থ নাটক হয়। করোনা টিকা না নেওয়া থাকলে কাউকেই এই বছরের অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হবে না বলে অস্ট্রেলিয়ান সরকারের তরফে আগেই জানানো হয়েছিল। যদিও জকোভিচ স্পেশাল ছাড়পত্র নিয়ে অজিভূমে পৌঁছেছিলেন। তবে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই তাকে ডিটেনশন করা হয়। চরম আইনি লড়াই চলে। কয়েকদিনের লড়াই শেষে নোভাক আইনি লড়াইয়ে হারার পরবর্তীতে তাকে সরকারের তরফে অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত করা হয়। ফলে এই বারের প্রতিযোগিতায় খেলা হয়নি নোভাকের।

বন্ধ করুন