বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে পাকিস্তান ক্রিকেটে বিতর্কের আগুন, টিম পছন্দ নয় অধিনায়ক বাবর আজমেরও!
বাবর আজম(ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
বাবর আজম(ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

টি২০ বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে পাকিস্তান ক্রিকেটে বিতর্কের আগুন, টিম পছন্দ নয় অধিনায়ক বাবর আজমেরও!

  • আসন্ন টি টোয়েন্ট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে সেই দল নিয়ে একটুও খুশি নন পাক অধিনায়ক বাবর আজম। জিও টিভির সূত্রের খবর, দল নিয়ে নিজের বিরক্ত প্রকাশ করেছেন টি টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দুই নম্বর ব্যাটসম্যান।

আসন্ন টি টোয়েন্ট বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে সেই দল নিয়ে একটুও খুশি নন পাক অধিনায়ক বাবর আজম। জিও টিভির সূত্রের খবর, দল নিয়ে নিজের বিরক্ত প্রকাশ করেছেন টি টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের দুই নম্বর ব্যাটসম্যান।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, আসন্ন ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচিত স্কোয়াড নিয়ে যারা খুশি নন তাদের মধ্যে পাকিস্তান অধিনায়ক বাবর আজমও রয়েছেন। আপাতদৃষ্টিতে, ২৬ বছর বয়সী এই ক্রিকেটার দল বাছাইয়ের প্রক্রিয়ার সঙ্গে জড়িত ছিল না। শোনা গিয়েছে বোর্ড নাকি বাবার আজমকে দলের গঠন নিয়ে উদ্বিগ্ন হতে দেননি। যাতে বাবর আজম নিজের খেলার দিকে বেশি মনোনিবেশ দেন তাই তাকে বাছাই প্রক্রিয়া থেকে দূরে রাখা হয়েছিল। মানে অধিনায়ককে বাদ দিয়েই নাকি দল নির্বাচন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

প্রতিবেদনে বলা হয়েছে যে, বিশ্বের ২ নম্বর টি টোয়েন্টি ব্যাটাসম্যান, আজম খান এবং সোহাইব মাকসুদের মতো কয়েকটি নির্বাচন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে। জানা গিয়েছে ফাহিম আশরাফ এবং ফখর জামানের মতো অভিজ্ঞ খেলোয়াড়কে দলে নিতে চেয়েছিলেন বাবর আজম। জানা গিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারপারসন পদের সম্ভাব্য প্রার্থী প্রাক্তন ক্রিকেটার রামিজ রাজার সঙ্গে পরামর্শের পরেই খান ও মাকসুদকে দলে নেওয়া হয়েছিল।

সপ্তাহের প্রথমেই, আজম খানের নির্বাচন নিয়ে পিসিবির সঙ্গে মতবিরোধের পর প্রধান কোচের পদ থেকে ইস্তফা দেন মিসবাহ-উল-হক। তিনিও দল নির্বাচন নিয়ে পিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খানের সঙ্গে তর্ক করেছিলেন বলে জানা গেছে। স্কোয়াড ঘোষণার ঠিক একদিন আগে প্রাক্তন অধিনায়ক ও পাক দলের বোলিং কোচ ওয়াকার ইউনিসও পদত্যাগ করেন।

পাকিস্তানের টি-২০ স্কোয়াড: বাবর আজম (ক্যাপ্টেন), শাদব খান, আসিফ আলি, আজম খান (উইকেটকিপার), হ্যারিস রউফ, হাসান আলি, ইমদ ওয়াসিম, খুশদিল শাহ, মহম্মদ হাফিজ, মহম্মদ হাসনাইন, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মহম্মদ ওয়াসিম, শাহিন আফ্রিদি ও শোয়েব মাকসুদ।

রিজার্ভ ক্রিকেটার: ফকর জামান, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

বন্ধ করুন