বাংলা নিউজ > ময়দান > ভারতীয় কুস্তিতে ডামাডোল, ফেডারেশনের সঙ্গে খেলোয়াড়দের চরম মনোমালিন্য

ভারতীয় কুস্তিতে ডামাডোল, ফেডারেশনের সঙ্গে খেলোয়াড়দের চরম মনোমালিন্য

টোকিও অলিম্পিক্সে ভিনেশ ফোগাট (ছবি:রয়টার্স) (REUTERS)

টোকিও অলিম্পিক্সের পর থেকেই ভারতীয় কুস্তিতে ডামাডোলের আবহ বর্তমান। বিশেষ করে ভিনেশ ফোগাট এবং সোনম মালিক ইস্যুতে বেশ কড়া অবস্থান নিয়েছে ফেডারেশন।

শুভব্রত মুখার্জি: টোকিও অলিম্পিক্সের পর থেকেই ভারতীয় কুস্তিতে ডামাডোলের আবহ বর্তমান। বিশেষ করে ভিনেশ ফোগাট এবং সোনম মালিক ইস্যুতে বেশ কড়া অবস্থান নিয়েছে ফেডারেশন। শোকজের উত্তর দিয়েছেন তারকা মহিলা কুস্তিগীর ভিনেশ। তিনি জানিয়েছেন করোনার কারণেই তিনি ভারতীয় বাকি কুস্তিগীরদের সঙ্গে থাকতে অস্বীকার করেন। সিঙ্গলেট পরে কুস্তির ম্যাটে লড়াই করতে নামাকে অনিচ্ছাকৃত ভুল বলে ব্যাখ্যা করলেও তা ফেডারেশনের মনঃপুত হয়নি। টোকিও থেকে ভারতের দুই কুস্তিগীর পদক নিয়ে ফেরার পরেও প্রাইভেট কোম্পানি গুলোর সঙ্গে এবং ভারত সরকারের প্রকল্প 'টপসের' সঙ্গে বিরোধ বেড়েছে ফেডারেশনের।

উল্লেখ্য অনেকদিন ধরেই ভারতীয় রেসলিং ফেডারেশনের সাথে কুস্তিগীরদের মনোমালিন্য চলছে। টোকিওতে ভিনেশের আচরণ সেই আগুনে কার্যত ঘৃতাহুতি করেছে। ভারতীয় রেসলিং ফেডারেশনের সভাপতি ব্রিজভূষন শরন সিং যিনি আবার বিজেপির সাংসদ তিনি সর্বসমক্ষে বলেন 'ভিনেশের ঘটনা একটা উদাহরণ হয়ে থাকবে'। তিনি আরও বলেন প্রাইভেট 'অলিম্পিক গোল্ড কোয়েস্ট','জেএসডব্লু স্পোর্টসের' মতন কোম্পানিগুলো কুস্তিগীরদের 'নষ্ট' করছে। তিনি আরও একধাপ এগিয়ে বলেন প্রাইভেট কোম্পানির সঙ্গে যুক্ত কুস্তিগীরদের পরবর্তীতে জাতীয় দলের হয়ে আর প্রতিনিধিত্ব করতে দেওয়া হবে না।

ভারতীয় রেসলিং ফেডারেশনের ক্যাম্প বিশেষ করে পুরুষদের ক্যাম্প হয় সোনপাতে এবং মহিলাদের ক্যাম্প অনুষ্ঠিত হয় লখনউতে। বারবার এই ক্যাম্পের খারাপ পরিকাঠামো নিয়ে অভিযোগ উঠেছে। খাবারের মান নিয়ে উঠেছে একাধিক প্রশ্ন। ফেডারেশনের অভিযোগ কিছু কিছু কুস্তিগীর ন্যাশনাল ক্যাম্পে যোগ দেন না। তারা ব্যক্তিগতভাবে অনুশীলন করেন। তারপরে তারা সিলেকশান ট্রায়ালে যাতে করে অংশ নিতে পারেন তার জন্য অনুরোধ করেন। কেন্দ্রীয় সরকারের 'টপসের' বিরুদ্ধে অভিযোগ তারা ফেডারেশনের সঙ্গে যোগাযোগ না করেই সরাসরি ক্রীড়াবিদদের সঙ্গে যোগাযোগ করছেন যা মেনে নেওয়া অসম্ভব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস ‘‌আধার না ফিরে না পেলে কী করতেন? ’‌ বিজেপিকে ভোট দিতে হুমকি বিধায়ক অসীমের ৮ সিনেমা যেগুলি শ্রীদেবীকে আজও স্মরণ করিয়ে দেয়, ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে রইল তালিকা ‘রোজ তোকে মিস করি…’, জাতীয় স্তরের সাঁতারু,অভিনেতা রনির জলে ডুবে মৃত্যু আজও রহস্য বাড়িতে লেবুগাছ পোঁতা কি শুভ? কোনদিকে লাগানো উচিত! বাস্তুশাস্ত্র মত জেনে নিন ‘পড়ুয়াদের ধর্মান্তকরণ, জিহাদিদের সঙ্গে যোগ’, অভিযোগ রাজস্থানের ৩ শিক্ষকের নামে স্বপ্নের এইমস হাসপাতাল কল্যাণীতে,১০ টাকায় চিকিৎসা, ভর্তিতে কত লাগবে? বেড কতগুলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.