বাংলা নিউজ > ময়দান > ইনস্টাগ্রাম আইডি-টা মিলবে! ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটারদের পোস্টে কুরুচিপূর্ণ মন্তব্য

ইনস্টাগ্রাম আইডি-টা মিলবে! ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটারদের পোস্টে কুরুচিপূর্ণ মন্তব্য

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল (ছবি-ইসিবি টুইটার)

১৪ থেকে ২৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। ট্রোলাররা ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দলকে নিশানা করেছে। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু নেটিজেন ইংল্যান্ড দলের সেই ছবি নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা শুরু করেছেন।

মহিলা খেলোয়াড়দের জীবন সহজ নয়। তাদের নানা সমস্যায় পড়তে হয়। ইংল্যান্ডের অনূর্ধ্ব ১৯ মহিলা ক্রিকেটারদের ক্ষেত্রেও তেমনই কিছু ঘটেছে। আসলে, ১৪ থেকে ২৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদীয়মান খেলোয়াড়দের এই টুর্নামেন্টে তাদের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করা উচিত। এদিকে, ট্রোলাররা ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দলকে নিশানা করেছে। সোশ্যাল মিডিয়ায় বেশ কিছু নেটিজেন ইংল্যান্ড দলের সেই ছবি নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা শুরু করেছেন।

আরও পড়ুন… ICC Player of the Month: তালিকায় নেই কোনও ভারতীয় তারকা, দেখুন কারা এগিয়ে রয়েছেন

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বুধবার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ১৪ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া আইসিসি মহিলা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার আগে নিজেদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে অনূর্ধ্ব-১৯ মহিলা দলের একটি ছবি পোস্ট করেছে। সেখান বেশ কিছু নেটিজেন এই ছবিতে নেতিবাচক মন্তব্য করছেন।

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটারদের গ্রুপ ফটোতে অনেক ট্রোলারই নেতিবাচক মন্তব্য করেছেন। দলের সব খেলোয়াড়ই কিশোরী। মন্তব্য করার সময়, কিছু ব্যবহারকারী খেলোয়াড়দের কাছ থেকে তাদের ইনস্টাগ্রাম হ্যান্ডেলের বিশদ জিজ্ঞাসা করেছিলেন, আবার কেউ কেউ তাদের সৌন্দর্য প্রতিযোগিতায় যোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন। শুধু তাই নয়, একজন ব্যবহারকারী সীমা অতিক্রম করে ফটোতে জুম করে একজন ক্রিকেটারের মুখ মার্ক করে তার ব্যক্তিগত তথ্য চেয়েছেন। যাইহোক, নেতিবাচক মন্তব্যের মধ্যে, অনেক ব্যবহারকারী খেলোয়াড়দের উৎসাহিতও করেছেন এবং আসন্ন ম্যাচের জন্য তাদের শুভকামনা জানিয়েছেন।

আরও পড়ুন… Glenn McGrath: অজি কিংবদন্তির সঙ্গে নিষ্ঠুর রসিকতা, বিপাকে টিভি সঞ্চালিকা

ফটোতে মন্তব্য করা ট্রোলারদের জবাবে একজন সাংবাদিক লিখেছেন, ‘মহিলাদের যৌন নিপীড়ন করা কি ঠিক?’ নিজেকে একজন ক্রিকেটারের মা হিসেবে বর্ণনা করতে গিয়ে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘আমাকে এই ধরনের মন্তব্য পড়া থেকে বিরত থাকতে হয়েছে।’ সেখানে একজন ব্যবহারকারী লিখেছেন, ‘মহিলা ক্রীড়াবিদদের যৌন শোষণে আমি সম্পূর্ণ হতাশ।’ আপনাদের জানিয়ে রাখি যে ১৪ থেকে ২৯ জানুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনুর্ধ্ব ১৯ মহিলা বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ১৬টি দেশের খেলোয়াড়রা এতে অংশ নেবেন। ১১ পূর্ণ আইসিসি সদস্য ছাড়াও, প্রতিযোগিতায় ৫ সহযোগী দেশকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ইন্দোনেশিয়া, রুয়ান্ডা, স্কটল্যান্ড, সংযুক্ত আরব আমির শাহি এবং মার্কিন যুক্তরাষ্ট্র। বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবোয়ে ও রুয়ান্ডা।

বন্ধ করুন