বাংলা নিউজ > ময়দান > Cooch Behar Trophy: প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও হায়দরাবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল বাংলা
প্রথম ইনিংসে শতরানের পর দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরি করেন অভিষেক। ছবি- সিএবি।

Cooch Behar Trophy: প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও হায়দরাবাদের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল বাংলা

  • দ্বিতীয় ইনিংসে দুরন্ত শতরান করেন রাহুল। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা অভিষেক দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান।

প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়েও হায়দরাবাদের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফিতে ঘুরে দাঁড়াল বাংলা। দ্বিতীয় ইনিংসে রাহুল, অভিষেক, শশাঙ্কদের লড়াকু ব্যাটিং ম্যাচে ফেরায় বাংলাকে।

কোটলায় শুরুতে ব্যাট করে বাংলা প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২১৯ রানে। ক্যাপ্টেন অভিষেক পোড়েল ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলেন। বাকিরা যদিও দলনায়ককে তেমন একটা সঙ্গ দিতে পারেননি। প্রথম ইনিংসে ৫৪ রানে ৫ উইকেট নেন হায়দরাবাদের পৃথ্বী।

পালটা ব্যাট করতে নেমে হায়দরাবাদ প্রথম ইনিংসে অল-আউট হয় ৩০৬ রানে। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ৮৭ রানের বড়সড় লিড নেয় হায়দরাবাদ। উইকেটকিপার অবনীশ ৬৪, ক্যাপ্টেন ভিগনেশ রেড্ডি ৫৯ ও সিপি বেঙ্কটেশ ৫০ রান করেন। বাংলার হয়ে ইরফান আফতাব ও তৌফিক উদ্দিন ৩টি করে উইকেট দখল করেন। দেবপ্রতীম হালদার নেন ২টি উইকেট।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলা তৃতীয় দিনের শেষে ৯ উইকেটের বিনিময়ে ৩৮৩ রান তুলেছে। সুতরাং, হায়দরাবাদের তুলনায় ২৯৬ রানে এগিয়ে রয়েছে বাংলা।

দ্বিতীয় ইনিংসে শতরান করেছেন রাহুল চৌধুরী। তিনি ১২১ রান করে অপরাজিত রয়েছেন। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা অভিষেক দ্বিতীয় ইনিংসেও ৮৫ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া শশাঙ্ক সিং ৫৪ ও দেবপ্রতীম ৪৭ রান করেন। শেষ দিনে বোলাররা নিজেদের যথাযথ মেলে ধরতে পারলে বাংলার পক্ষে জয় তুলে নেওয়া অসম্ভব নয়।

বন্ধ করুন