বাংলা নিউজ > ময়দান > Cooch Behar Trophy: ৭ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘোরালেন তৌফিক, ক্যাপ্টেন অভিষেকের ব্যাটে লড়াইয়ের রসদ পেল বাংলা
বাংলাকে ম্যাচে ফেরায় তৌফিকের দুরন্ত বোলিং। ছবি- সিএবি।

Cooch Behar Trophy: ৭ উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘোরালেন তৌফিক, ক্যাপ্টেন অভিষেকের ব্যাটে লড়াইয়ের রসদ পেল বাংলা

  • শেষ দিনে জয়ের জন্য অন্ধ্রপ্রদেশের সামনে চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দিল বাংলা।

অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ম্যাচে বাংলাকে লড়াইয়ে ফেরালেন তৌফিক উদ্দিন ও ক্যাপ্টেন অভিষেক পোড়েল। একাই ৭ উইকেট নিয়ে তৌফিক প্রথম ইনিংসে বাংলাকে ছোটখাটো লিড এনে দেন। পরে অভিষেকের ব্যাটে অন্ধ্রর সামনে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দেয় বাংলা।

শুরুতে ব্যাট করে বাংলা প্রথম ইনিংসে অল-আউট হয় ৩১৬ রানে। জবাবে ব্যাট করতে নেমে অন্ধ্র দ্বিতীয় দিনের শেষে ৪ উইকেটে বিনিময়ে ২৩৭ রান তুলে ফেলে। স্বাভাবিকভাবেই অন্ধ্র প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নিতে পারে বলে মনে করা হচ্ছিল। তবে তৃতীয় দিনে তৌফিকের অনবদ্য বোলিংয়ের সুবাদেই অন্ধ্র প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৯৪ রানে।

এস ভেঙ্কট রাহুল ১০৮, কেএস রাজু ৬০ ও ক্যাপ্টেন হেমন্ত রেড্ডি ৮৫ রান করেন। তৌফিক ১০৮ রানের বিনিময়ে ৭টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন মিলিন্দ মণ্ডল। ১টি উইকেট দেবপ্রতীম হালদারের। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ২২ রানে এগিয়ে থাকে বাংলা।

পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলা ২২১ রানে অল-আউট হলে তৃতীয় দিনের খেলা শেষ হয়। প্রথম ইনিংসে ৭৬ রান করা অভিষেক দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৯০ রান করে ক্রিজ ছাড়েন। এছাড়া রাহুল চৌধুরী ৩১, দেবপ্রতীম ২৭ ও রোহিত রাম ২০ রান করেন। আদিল হোসেন ৪টি উইকেট নিয়েছেন। সুতরাং, শেষ দিনে জয়ের জন্য অন্ধ্রর প্রয়োজন ২৪৪ রান।

বন্ধ করুন