বাংলা নিউজ > ময়দান > করোনায় বিধ্বস্ত আর্জেন্তিনা, অনিশ্চিত হয়ে পড়ল Copa America

কোপা আমেরিকা আয়োজন নিয়ে ঘোরতর সংশয় দেখা দিল। এ বছর আর্জেন্তিনা ও কলম্বিয়ার যুগ্মভাবে এই টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল। তবে রাজনৈতিক অস্থিরতার জেরে আগেই কলম্বিয়া থেকে সরিয়ে নেওয়া হয়েছিল কোপা আমেরিকার আসর। এ বার বাতিল হল আর্জেন্তিনাও।

করোনায় বিধ্বস্ত আর্জেন্তিনা। কিছুদিন আগেই লিওনেল মেসির দেশের রাষ্ট্রপতি আলবার্তো ফার্নান্ডেজ গোটা দেশে লকডাউনের কথা ঘোষণা করেছিলেন। বাতিল হয়েছিল ঘরোয়া লিগের সমস্ত খেলা। সেইসময় থেকেই কোপা আয়োজন ঘিরে প্রশ্নচিহ্ন উঠতে শুরু করেছিল। এবার জল্পনাকে সত্যি করে আর্জেন্তিনার থেকেও সরিয়ে নেওয়া হল টুর্নামেন্টের আসর। 

টুর্নামেন্ট শুরু হতে আর বাকি মাত্র দুই সপ্তাহ। এমন অবস্থায় আয়োজক দেশ ছাড়া ঘোরতর সংশয় কোপার ভবিষ্যত ঘিরে। চিলি, ভেনেজুয়েলা সহ একাধিক দেশ সমস্যা সমাধানে আগেই টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ দেখিয়েছিল। কলম্বিয়ার ব্লু রেডিওয়ের তরফে আমেরিকায় টুর্নামেন্ট আয়োজনেরও ইঙ্গিত মেলে।

এবার সেই ব্যাপারে আলোচনা করার কথা জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থা। কনমেবল এক বিবৃতিতে জানায়, ‘কনমেবল বাকি যে সব দেশ টুর্নামেন্ট আয়োজনে আগ্রহ দেখিয়েছিল, তাঁদের অফার সম্পর্কে বিচার বিবেচনা করছে। শীঘ্রই এ ব্যাপারে সকলকে অবগত করা হবে।’ তবে আধিকারিকদের হাতে সময় খুবই কম। এমন পরিস্থিতিতে আদৌ টুর্নামেন্ট আয়োজন করা যাবে কি না, সেটাই এখন এক বিরাট বড় প্রশ্ন।

বন্ধ করুন