বাংলা নিউজ > ময়দান > আটকে যেতে পারে Copa America 2021! নেইমার, মেসিদের ভবিষ্যৎ ঝুলে ব্রাজিলের সুপ্রিম কোর্টের হাতে
২০২১ কোপা আমেরিকা কি খেলা হবে! ভবিষ্যৎ ঝুলে ব্রাজিলের সুপ্রিম কোর্টের হাতে (ছবি: গুগল)
২০২১ কোপা আমেরিকা কি খেলা হবে! ভবিষ্যৎ ঝুলে ব্রাজিলের সুপ্রিম কোর্টের হাতে (ছবি: গুগল)

আটকে যেতে পারে Copa America 2021! নেইমার, মেসিদের ভবিষ্যৎ ঝুলে ব্রাজিলের সুপ্রিম কোর্টের হাতে

  • কোপা আমেরিকা আয়োজনের পথে এবার কাঁটা হয়ে দাঁড়াল ব্রাজিলের সুপ্রিম কোর্ট। নেইমারদের দেশের সর্বোচ্চ আদালতের বিচারকরা কোপার বিরুদ্ধে এক হয়েছেন।

কোপা আমেরিকা আয়োজনের পথে এবার কাঁটা হয়ে দাঁড়াল ব্রাজিলের সুপ্রিম কোর্ট। নেইমারদের দেশের সর্বোচ্চ আদালতের বিচারকরা কোপার বিরুদ্ধে এক হয়েছেন। তারা সর্বসম্মতভাবে ভয়ানক করোনা পরিস্থিতিতে দেশে কোপা আমেরিকার আয়োজনের বিরুদ্ধে সহমত হয়েছেন। আগামীকাল এই বিষয়ে রায় দেবে ব্রাজিলের সুপ্রিম কোর্ট। রায় বিচারকদের বিপক্ষে গেলে ব্রাজিলের আয়োজন করা হবে না কোপা আমেরিকা। আর সুপ্রিম কোর্টের রায় যদি কোপা আমেরিকার বিপক্ষে যায় তাহলে ফের নতুন করে সমস্যা পড়বে ২০২১ কোপা আমেরিকা। 

শুরুতে কোপা আমেরিকা হওয়ার কথা ছিল আর্জেন্তিনা ও কলম্বিয়ায়। কিন্তু দুর্ভাগ্য সহ-আয়োজক দেশ দুটির। তাদের দেশে হচ্ছে না এবারের কোপা আমেরিকা। কলম্বিয়া আয়োজকস্বত্ব হারিয়েছে দেশটিতে সরকারবিরোধী আন্দোলন ছড়িয়ে পড়ায়। আর আর্জেন্তিনায় কোপা আমেরিকা হচ্ছে না করোনা পরিস্থিতির অবনতি হওয়ায়।

অবস্থা বিবেচনা করে সাউথ আমেরিকান ফুটবল কনফেডারেশন, কনমেবল মহাদেশীয় এই ফুটবল টুর্নামেন্ট ব্রাজিলে আয়োজন করার সিদ্ধান্ত নেয়। ব্রাজিল ফুটবল কনফেডারেশন ইতিবাচক সাড়া দেওয়া, নেইমারদের দেশে শুরু হয় ২০২১ কোপা আমেরিকার প্রস্তুতি। কিন্তু নতুন করে ব্রাজিলের সুপ্রিম কোর্ট বাধা দেওয়ায় দাঁড়িয়েছে বিপত্তি ।

শুরুতে ব্রাজিলের ফুটবলাররা করোনার মধ্যে দেশের মাটিতে কোপা আমেরিকায় খেলার পক্ষে ছিলেন না। পরে অবশ্য জানিয়েছেন টুর্নামেন্টে অংশ নেবে তারা। ১৩ জুন ব্রাজিল-ভেনেজুয়েলা ম্যাচ দিয়ে ঐতিহ্যবাহী এই টুর্নামেন্ট শুরু হওয়ার কথা। কিন্তু সব কিছুই থমকে গেছে। ব্রাজিলের সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে বিশ্ব।

বন্ধ করুন