বাংলা নিউজ > ময়দান > করোনা আবহে আমেরিকায় বসতে পারে কোপা আমেরিকার আসর
কোপা আমেরিকা ট্রফি। ছবি- টুইটার।
কোপা আমেরিকা ট্রফি। ছবি- টুইটার।

করোনা আবহে আমেরিকায় বসতে পারে কোপা আমেরিকার আসর

আর্জেন্তিনা ও কলম্বিয়ার যুগ্মভাবে আয়োজন করার কথা ছিল এ বারের টুর্নামেন্টটি।

কোপা আমেরিকাকে ঘিরে জল্পনা কাটছে না। কিছুদিন আগেই রাজনৈতিক অস্থিরতার জেরে কলম্বিয়া থেকে সরিয়ে শুধুমাত্র আর্জেন্তিনাতে এই টুর্নামেন্ট আয়োজনের কথা হয়েছিল। কিন্তু লিওনেল মেসির দেশের বর্তমান পরিস্থিতিতে ফের সংকটে এই টুর্নামেন্টের ভবিষৎ।

গত বছরই কলম্বিয়া ও আর্জেন্তিনার যুগ্মভাবে আয়োজন করার কথা ছিল। তবে করোনার জেরে এক বছর পিছিয়ে দেওয়া হয় অতীতে দক্ষিণ আমেরিকান ফুটবল চ্যাম্পিয়নশিপ নামে খ্যাত এই টুর্নামেন্টটি। তবে তাতেও কিছু লাভ হবে বলে মনে হচ্ছে না। কলম্বিয়া রাজনৈতিক অস্থিরতায় জর্জরিত হলে, আর্জেন্তিনা করোনায় কাবু। ইতিমধ্যেই মেসির দেশের ঘরোয়া সকল ফুটবল টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে। এমন অবস্থায় জুনের ১৩ তারিখ থেকে কোপা আয়োজন এক কথায় প্রায় অসম্ভব।

চিলি, ভেনেজুয়েলা সহ একাধিক দেশ সমস্যা সমাধানে টুর্নামেন্ট আয়োজনের আগ্রহ দেখিয়েছে। তবে কলম্বিয়ার ব্লু রেডিও-এর মতে কোপা আমেরিকা মার্কিন যুুক্তরাষ্ট্রে স্থানান্তরিত হওয়ার সম্ভাবনা দিন দিন বাড়ছে। তবে এই প্রথম নয়, ২০১৬ সালেও হলিউডের দেশে কোপার আসর বসেছিল।

সেইবার মেসিদের পরাস্ত করে ট্রফি উঠেছিল চিলির ঘরে। তবে এইবার প্রায় একই সময়ে কনকাকাফ গোল্ড কাপের আসর বসবে যুক্তরাষ্ট্রে। দুই বড় টুর্নামেন্ট এই পরিস্থিতিতে আদেও একসাথে আয়োজন করা সম্ভব কী না, সেই বিষয়ে বেশ সংশয় আছে। তবে রিপোর্ট অনুযায়ী কোপা আয়োজিত হলেও একই শহরে দুই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে না।

বন্ধ করুন