বাংলা নিউজ > ময়দান > আর্জেন্তিনায় নয়, কোপা আমেরিকা হবে ব্রাজিলে
কোপা আমেরিকার ট্রফি সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে (ছবি: গুগল)

আর্জেন্তিনায় নয়, কোপা আমেরিকা হবে ব্রাজিলে

  • সোমবার এক বিবৃতি দিয়ে কনমেবল জানিয়ে দেয় এবারের কোপা আমেরিকার আসর বসবে ব্রাজিলে।

কোপা আমেরিকার সহ-আয়োজকের তালিকা থেকে আগেই বাদ পড়েছে কলম্বিয়া। দেশটিতে সরকারবিরোধী সহিংস আন্দোলন ছড়িয়ে পড়ায় তাদের আয়োজকস্বত্ব কেড়ে নিয়েছে দক্ষিণ আমেরিকা ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবল।

সহ-আয়োজক কলম্বিয়ার নাম কাটা যাওয়ায় শুধু আর্জেন্তিনায় হওয়ার কথা ছিল এবারের কোপা আমেরিকা। কিন্তু সহ-আয়োজক লিওনেল মেসির দেশেও হচ্ছে না দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ফুটবলের আসর।

করোনা পরিস্থিতির অবনতির কারণে আর্জেন্তিনায় সব ধরনের ঘরোয়া ফুটবল আগেই বন্ধ হয়ে গেছে। কড়া বিধিনিষেধের কারণে এবার দেশটিতে কোপা আমেরিকা আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে কনমেবল।

এখন টুর্নামেন্টটি আয়োজনের জন্য ভিন্ন কোনো আয়োজকের খোঁজ করছিল কনমেবল। শোনা যাচ্ছিল চিলি বা যুক্তরাষ্ট্রে ফুটবল টুর্নামেন্টটি আয়োজনের ব্যাপারে চিন্তা-ভাবনা করা হচ্ছিল।

করোনা অতিমারীর কারণে এমনিতেই এক বছর পিছিয়ে গেছে টুর্নামেন্টটি। লাতিন আমেরিকা ফুটবলের বৃহত্তম এ ফুটবল আসর শুরু হচ্ছে চলতি বছরের ১৩ জুন। ফাইনাল দিয়ে ২৭ দিনের এ প্রতিযোগিতা শেষ হবে ১০ জুলাই। সোমবার এক বিবৃতি দিয়ে কনমেবল ফুটবল ফেডারেশন জানিয়ে দেয় এবারের কোপা আমেরিকার আসর বসবে ব্রাজিলে।

কনমেবলের কতৃপক্ষ জানিয়েছেন, ব্রাজিলে কোপা আমেরিকার আসর বসবে, তারিখে কোনও রদলবদল করা হবে কিনা তাও জানিয়ে দেওয়া হবে। তবে এমুহূর্তে যা খবর তাতে বলা যায় যে টুর্নামেন্টের তারিখে কোনও বদল করা হবেনা। যেহেতু ব্রাজিলে এমুহূর্তে করোনার প্রভাব কিছুটা আয়ত্বে রয়েছে, এক লক্ষ মানুষের মধ্যে ৭৬ জন প্রতিদিন করোনাতে আক্রান্ত হচ্ছেন বলে জানা যাচ্ছ, সেই কারণেই কনমেবল কোপা আয়োজন করার জন্য ব্রাজিলকেই বেছে নিয়েছেন।তারা সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিলেই বসবে ২০২১ কোপা আমেরিকার আসর। অবশেষে মেসির দেশে থেকে সরে নেইমারের দেশে বসতে চলেছে এবারের কোপা আমেরিকার আসর।

বন্ধ করুন