বাড়ি > ময়দান > মাঠে ফিরেই পেনাল্টি মিস রোনাল্ডোর, তবু ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্তাস
ইতালিয়ান কাপের সেমিফাইনালে বল পায়ে রোনাল্ডো। ছবি- টুইটার
ইতালিয়ান কাপের সেমিফাইনালে বল পায়ে রোনাল্ডো। ছবি- টুইটার

মাঠে ফিরেই পেনাল্টি মিস রোনাল্ডোর, তবু ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্তাস

  • ১০ জনের প্রতিপক্ষকে হারাতে ব্যর্থ সিরি-এ চ্যাম্পিয়নরা।

দীর্ঘ লকডাউনের পর ম্যাচে ফেরার স্মৃতি মধুর হল না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। প্রথম ম্যাচে খেলতে নেমেই পেনাল্টি মিস করলেন সিআর সেভেন।

পর্তুগীজ তারকার ভুলের মাশুল দিয়ে ম্যাচে জয় হাতছাড়া হয় জুভেন্তাসের। যদিও তাতে আখেরে ক্ষতি কিছুই হয়নি ওল্ড লেডির। তাঁরা অ্যাওয়ে গোলের ভিত্তিতে কোপা ইতালিয়ার ফাইনালে জায়গা করে নেয়। 

এসি মিলানের বিরুদ্ধে ইতালিয়ান কাপের প্রথম লেগের সেমিফাইনালে ১-১ গোলে ড্র করেছিল ডুভেন্তাস। ফিরলি লেগে ঘরের মাঠে ১০ জনের মিলানকে বাগে পেয়েও হারাতে ব্যর্থ হয় তারা। দুই পর্ব মিলিয়ে সেমিফাইনালের স্কোর ১-১ হলেও অ্যাওয়ে ম্যাচে গোল করার সুবাদে খেতাবি ম্যাচের টিকিট আদায় করে নেয় জুভেন্তাস।

শনিবার অপর সেমিফাইনালে নাপোলির মুখেমুখি হবে ইন্টার মিলান। রোমে বুধবার খেলা হবে ইতালিয়ান কাপের ফাইনাল।

১০০ দিন পরে আবার মাঠে ফেরা জুভেন্তাসকে ম্যাচে পরিচিত ছন্দে দেখা যায়নি। ৭০ মিনিটেরও বেশি সময় প্রতিপক্ষ দল ১০ জনে খেললেও রোনাল্ডোরা গোল মুখ খুলতে ব্যর্থ হন মিলানের। ১৬ মিনিটের মাথায় স্পট কিক থেকে বল বার পোস্টে মারেন রোনাল্ডো। নাহলে তখনই ম্যাচে এগিয়ে যেতে পারত জুভেন্তাস। 

রোনাল্ডো পেনাল্টি মিস করার এক মিনিটের মধ্যে বিপজ্জনক কুং ফু কিকে দানিলোকে আঘাত করার জন্য লাল কার্ড দেখেন মিলানের আন্তে রেবিচ।

বন্ধ করুন