বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে আমেরিকার পথে কোরি অ্যান্ডারসন
কোরি অ্যান্ডারসন
কোরি অ্যান্ডারসন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে আমেরিকার পথে কোরি অ্যান্ডারসন

  • মুম্বই ইন্ডিয়ানসের হয়ে একদা আইপিএলে খেলেছেন তিনি। 

গুঞ্জন আগে থেকেই ছিল।তা এবার বাস্তব হল। নিউজিল্যান্ডের জাতীয় ক্রিকেট দল থেকে অবসর নিলেন বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। তবে ক্রিকেট ছাড়ছেন না আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলা ২৯ বছর বয়সী এই তারকা অলরাউন্ডার।

তিন বছরের জন্য অ্যান্ডারসন চুক্তি করেছেন যুক্তরাষ্ট্রের আসন্ন মেজর লিগ টি-২০ ক্রিকেটে। অ্যান্ডারসন জানিয়েছেন ‘নিউজিল্যান্ড দলের প্রতিনিধিত্ব করতে পারা অনেক বড় সম্মান ও গর্বের জায়গা ছিল। নিউজিল্যান্ডের হয়ে আরও অনেকদিন খেলতে ভালবাসতাম আমি। কিন্তু কখনও কখনও পরিস্থিতি এমন হয়ে যায় এবং নতুন নতুন সম্ভাবনার দরজা খুলে যায়। যা আপনাকে এমন দিকে নিয়ে যায় যা আপনি কল্পনাও করেননি। নিউজিল্যান্ড ক্রিকেট আমার জন্য যা করেছে আমি কৃতজ্ঞ।’

প্রসঙ্গত ২০১৪ সালের ১ জানুয়ারি মাত্র ৩৬ বলে ওয়ানডে শতরান করে তৎকালীন বিশ্বরেকর্ড গড়েছিলেন অ্যান্ডারসন। তার ব্যাটিংয়ে ভেঙে গেছিল পাকিস্তানের শাহিদ আফ্রিদির ১৯৯৬ সালে করা ৩৭ বলে সেঞ্চুরির রেকর্ড। বর্তমানে এই রেকর্ড অবশ্য এবি ডি ভিলিয়ার্সের দখলে।

 তিনি ২০১৫ সালের ১৮ জানুয়ারি ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন মাত্র ৩১ বলে।সাড়ে ৭ লাখ ডলারের চুক্তিতে তাকে দলে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ানস। আইপিএলের এক মরসুমে ৪৪ বলে ৯৫ রানের এক ম্যাচজয়ী ইনিংস খেলে সকলের নজর কেড়েছিলেন কোরি। স্বভাবতই তাকে পেয়ে সমৃদ্ধ হবে আমেরিকার ক্রিকেট। ইতিমধ্যেই নাইট রাইডার্স মার্কিন লিগে টাকা ঢেলেছে। ভেঙ্কি মাইসোর বলেছেন যে অনেক তারকা ক্রিকেটার আসতে পারে মেজর লিগ ক্রিকেটে। সেই পথ ধরেই এলেন কোরি। 

বন্ধ করুন