বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটে করোনার হানা! বাতিল আয়ারল্যান্ড বনাম মার্কিন যুক্তরাষ্ট্রের একদিনের সিরিজ
বাতিল আয়ারল্যান্ড বনাম মার্কিন যুক্তরাষ্ট্রের একদিনের সিরিজ (ছবি:টুইটার)
বাতিল আয়ারল্যান্ড বনাম মার্কিন যুক্তরাষ্ট্রের একদিনের সিরিজ (ছবি:টুইটার)

ক্রিকেটে করোনার হানা! বাতিল আয়ারল্যান্ড বনাম মার্কিন যুক্তরাষ্ট্রের একদিনের সিরিজ

  • সম্প্রতি কোভিড সম্পর্কিত উদ্বেগের জন্যই মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের মধ্যে ওডিআই সিরিজ বাতিল করার জন্য দুই দেশ সম্মত হয়েছে।

করোনার কারণে বাতিল করা হল আয়ারল্যান্ড বনাম মার্কিন যুক্তরাষ্ট্রের একদিনের সিরিজ। ইউএসএ ক্রিকেট এবং ক্রিকেট আয়ারল্যান্ড যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি কোভিড সম্পর্কিত উদ্বেগের জন্যই মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের মধ্যে ওডিআই সিরিজ বাতিল করার জন্য দুই দেশ সম্মত হয়েছে। 

একদিনের এই  সিরিজ শুরুর আগেই মার্কিন যুক্তরাষ্ট্রের স্কোয়াডের সদস্যদের কোভিড পজিটিভ পাওয়া যায়। এরপরে সিরিজের আম্পায়ারদের মধ্যে COVID পজিটিভ রিপোর্ট আসে। টুর্নামেন্ট শুরুর আগেই করোনার আতঙ্ক টুর্নামেন্ট ঘিরে ছড়িয়ে পড়ে। এরফলে প্রথম থেকেই টুর্নামনেট্ আয়োজন করা কঠিন হয়ে পড়ছিল। এইভাবে ঝুঁকি এবং উদ্বেগের মধ্যে করোনা ছড়িয়ে পড়ছিল, এই কারণেই উভয় বোর্ড বাকি দুটি নির্ধারিত ম্যাচ বাতিল করে দেয়। তারা দুঃখের সঙ্গেই এই সিরিজ বালিত করে দেয়।

যদিও উভয় দলের বর্তমান প্লেয়িং স্কোয়াডের সমস্ত খেলোয়াড়ের কোভিডের রিপোর্ট রাতারাতি নেগেটিভ এসেছে। শুধু মাত্র আইরিশ সাপোর্ট স্টাফের দুজন সদস্যের রিপোর্ট পজিটিভ এসেছে। একটি অফিসিয়াল বিবৃতি দিয়ে সম্পূর্ণ বিষয়টি তুলে ধরেছে মার্কিন যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড। যদিও এই সফরে আয়ারল্যান্ড দুটো টি টোয়েন্টি ম্যাচ খেলে। তবে সেই ম্যাচে একটিতে জয়ী হয়েছে মার্কিন যুক্তরাষ্টর ও একটি ম্যাচ জিতেছিল আয়ারল্যান্ড। আইরিশরা এবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে রওনা হবে। স্খানে তারা তিনটি একদিনের ম্যাচ ও একটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে। ৩১ ডিসেম্বর কিংস্টন, জামাইকার উদ্দেশ্যে ফ্লোরিডা ছাড়বে তারা। তবে দলের যেই দুই সদস্যের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে তারা আপাতত ফ্লোরিডাতেই থাকবে।

বন্ধ করুন