বাংলা নিউজ > ময়দান > ক্রিকেটে আবারও করোনার আক্রমণ, ২০২২ সালের এই বড় টুর্নামেন্ট স্থগিত করল BCCI
সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ (ছবি:এএনআই) (ANI)
সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ (ছবি:এএনআই) (ANI)

ক্রিকেটে আবারও করোনার আক্রমণ, ২০২২ সালের এই বড় টুর্নামেন্ট স্থগিত করল BCCI

  • করোনার নতুন আতঙ্কের কারণে বিসিসিআই বিজয় মার্চেন্ট অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। দেরাদুনে ৯ জানুয়ারি থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। সমস্ত দলকে টুর্নামেন্ট শুরুর আগে দেরাদুনে পৌঁছাতে বলা হয়েছিল।

ভারতে করোনা ভাইরাসের নতুন ঢেউ আবারও খেলাধুলাকে প্রভাবিত করতে শুরু করেছে। করোনার দ্রুত বর্ধনশীল নতুন রূপ ওমিক্রনও আক্রমণ করেছে ক্রিকেটকে। করোনার নতুন আতঙ্কের কারণে বিসিসিআই বিজয় মার্চেন্ট অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। দেরাদুনে ৯ জানুয়ারি থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। সমস্ত দলকে টুর্নামেন্ট শুরুর আগে দেরাদুনে পৌঁছাতে বলা হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, বিসিসিআই সচিব জয় শাহ বৃহস্পতিবার বোর্ডের সাথে সংযুক্ত সমস্ত অ্যাসোসিয়েশনকে একটি ইমেল পাঠিয়ে বলেছেন যে ঘরোয়া ক্রিকেটের শুরুটা ভালো হয়েছে এবং এখনও পর্যন্ত ৭৪৮ টি ম্যাচ শেষ হয়েছে। তবে হঠাৎ করে করোনা ভাইরাসের নতুন কেস বেড়ে যাওয়ায় জুনিয়র টুর্নামেন্ট স্থগিত করতে বাধ্য হয়েছে। তিনি বলেছিলেন যে একটি বড় সিদ্ধান্ত নিয়ে, ২০২২ বিজয় মার্চেন্ট ট্রফি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বোর্ড সচিব বলেন, ‘আমরা সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সুরক্ষা না নিলে ভবিষ্যতে কেস বাড়তে পারে। অতএব, বিশেষজ্ঞ এবং মেডিকেল টিমের সাথে পুঙ্খানুপুঙ্খ আলোচনার পর ২০২২ অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফি স্থগিত করা হয়েছে। এর প্রধান কারণ হল প্রতিযোগী খেলোয়াড়দের টিকা দেওয়া হয়নি এবং তারা সংক্রমিত হওয়ার ঝুঁকি থাকতে পারে। আমরা আমাদের প্রতিভাবান ও তরুণ ক্রিকেটারদের স্বাস্থ্যকে বিপদে ফেলতে পারি না। সে কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।’

বন্ধ করুন