বাংলা নিউজ > ময়দান > মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে করোনার থাবা! বাতিল ভারত-কোরিয়ার ম্যাচ
বাতিল ভারত-দক্ষিণ কোরিয়ার ম্যাচ (ছবি:এএনআই)
বাতিল ভারত-দক্ষিণ কোরিয়ার ম্যাচ (ছবি:এএনআই)

মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে করোনার থাবা! বাতিল ভারত-কোরিয়ার ম্যাচ

  • বাতিল হয়ে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভারতের মহিলা হকি দলের ম্যাচ। করোনার জেরেই এই সিদ্ধান্ত নিল এশিয়ান হকি ফেডারেশন। জানা গিয়েছে দলের এক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় ম্যাচ বাতিল করা হয়।

বাতিল হয়ে গেল এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ভারতের মহিলা হকি দলের ম্যাচ। করোনার জেরেই এই সিদ্ধান্ত নিল এশিয়ান হকি ফেডারেশন। জানা গিয়েছে দলের এক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় ম্যাচ বাতিল করা হয়। এশিয়ান হকি ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘গতকাল রুটিন করোনা পরীক্ষার সময় ভারতীয় দলের এক সদস্যের করোনা পজিটিভ পাওয়া যায়। সে কারণেই কোরিয়া ও ভারতের মধ্যেকার ম্যাচ হচ্ছে না। তবে কবে এই ম্যাচ করা যাবে তা শীঘ্রই জানানো হবে।’ হকি ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়, ‘গতকালের রুটিন পরীক্ষার সময় করোনা ধরা পড়ায়, আমরা দুঃখের সঙ্গে জানাচ্ছি যে কোরিয়ার সঙ্গে ম্যাচ হচ্ছে না।’

বর্তমানে মহিলা হকিতে ভারত নয় নম্বরে আছে। ২০২০ সালে মহিলাদের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে একাধিকবার তা বাতিল হয়। সমস্ত বাধাবিপত্তি পেরিয়ে এবার আয়োজন হলেও বারবার করোনার ধাক্কা খাচ্ছে। অলিম্পিক্সে এবার ভারতের মহিলা হকি দল দারুণ পারফর্ম করেছে। সেমিফাইনালে উঠেছিল তারা। পদক না জিতলেও তাদের লড়াইকে কুর্নিশ জানিয়েছিল গোটা দেশ। এবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি থেকেই প্রস্তুতি নেওয়ার পরিকল্পনা করেছিল ভারতীয় দল। কিন্তু প্রথম ম্যাচ আয়োজন হলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ বাতিল হয়ে গেল। করোনার এই আতঙ্কের মধ্যে স্বাভাবিকভাবেই চিন্তায় প্লেয়াররা।

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের প্রথম ম্যাচে থাইল্যান্ডের বিরুদ্ধে গুরজিৎ কৌর পাঁচ গোল দিয়েছিলেন। তাঁর গোলের সৌজন্যে ভারত জিতেছিল ১৩-০ গোলে। মালয়েশিয়ার বিরুদ্ধে ভারতের দ্বিতীয় ম্যাচ বাতিল হয়ে যায় করোনার কারণে। দক্ষিণ কোরিয়ার যাওয়ার পর মালয়েশিয়ার এক প্লেয়ার নুরুল ফেইজা শফিকা খালিম করোনার আক্রান্ত হন। এরপর নিয়ম অনুযায়ী মালয়েশিয়া দলকে দুদিন কোয়ারেন্টিনে থাকতে হয়। সেই কারণে মঙ্গলবার মালয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচ বাতিল হয় ভারতের। সূত্রের খবর, মালয়েশিয়ার মতো, ভারতীয় দলকেও এবার কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বন্ধ করুন