বাংলা নিউজ > ময়দান > ভারতে অনুষ্ঠিত জুনিয়র হকি বিশ্বকাপে করোনার আতঙ্ক
জুনিয়র হকি বিশ্বকাপে করোনার আতঙ্ক (ছবি:টুইটার)

ভারতে অনুষ্ঠিত জুনিয়র হকি বিশ্বকাপে করোনার আতঙ্ক

  • কঠোর প্রটোকল থাকা সত্ত্বেও, ভারতে অনুষ্ঠিত চলতি জুনিয়র হকি বিশ্বকাপে করোনার অতিমারীর ছোবল। বৃহস্পতিবার পরিচালিত পরীক্ষায় একজন ব্যক্তিকে করোনা পজিটিভ পাওয়া যায়।

কঠোর প্রটোকল থাকা সত্ত্বেও, ভারতে অনুষ্ঠিত চলতি জুনিয়র হকি বিশ্বকাপে করোনার অতিমারীর ছোবল। বৃহস্পতিবার পরিচালিত পরীক্ষায় একজন ব্যক্তিকে করোনা পজিটিভ পাওয়া যায়। জানা গিয়েছে শুক্রবার ঐ ব্যক্তি কলিঙ্গ স্টেডিয়ামের মিডিয়া সেন্টারের সাথে যোগাযোগ করেছিলেন। স্থানীয় আয়োজক কমিটির একজন সদস্যের মতে, ঐ ব্যক্তি ওড়িশা সরকারের ক্রীড়া ও যুব বিষয়ক বিভাগের সোশ্যাল মিডিয়া দলের সদস্য। ঘটনাটি আয়োজকদের মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। শুক্রবার, সমস্ত সাংবাদিকদের জন্য RT-PCR পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছিল। এই পরীক্ষার রিপোর্ট ছাড়া তাদের মিডিয়া সেন্টারে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছিল।

স্থানীয় কর্মকর্তা বলেছেন, ‘আজকে যারা মিডিয়া সেন্টারে এসে টুর্নামেন্টের বাকি অংশ কভার করতে চান তাদের RT-PCR বাধ্যতামূলক। পরীক্ষা প্রতি ৪৮ ঘন্টা করা হচ্ছে কিন্তু ওড়িশা ক্রীড়া বিভাগের সোশ্যাল মিডিয়া দলের একজন সদস্য ইতিবাচক পরীক্ষা করার পরে এটি বাধ্যতামূলক করা হয়েছে। তিনি বলেন, ‘তিনি প্রতিদিন মিডিয়া সেন্টারে আসতেন। তার সংস্পর্শে আসা ব্যক্তিদের শনাক্ত করা হয়েছে। মিডিয়া সেন্টারের সকল ব্যবহারকারীর জন্য পরীক্ষাটি বাধ্যতামূলক।’

রাজ্য তথ্য আধিকারিক সুজিত রঞ্জন সোয়াইন এক বিবৃতিতে বলেছেন, ‘তাদের বেশিরভাগই স্পোর্টস হোস্টেলের ছাত্র, কর্মী বা প্রশিক্ষক। কেউ কেউ হয়তো এসেছেন পরিবার নিয়ে।কিছু পরিবার নিজেই প্রাঙ্গণে বসবাস করছে। ভারতীয় খেলোয়াড়দের পরিবারের বহু সদস্য ছিল। সেখানে হকি ইন্ডিয়ার কিছু প্রতিনিধি এবং কিছু প্রাক্তন হকি খেলোয়াড়ের পরিবারও ছিল।" টুর্নামেন্ট শুরুর আগেই করোনা অতিমারীর কারণে নাম প্রত্যাহার করে নেয় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ড।

২৫ নভেম্বর শুরু হওয়া এই টুর্নামেন্টে এখন পর্যন্ত করোনার কোনও ঘটনা ঘটেনি। এটি দর্শকদের ছাড়াই বায়ো বাবলের মধ্যে সংগঠিত করা হচ্ছে এবং মিডিয়াকে কঠোর করোনা প্রোটোকল অনুসরণ করতে হচ্ছে। ভারতের ম্যাচে অবশ্য দর্শক মাঠে দেখা যায়। বেলজিয়ামের বিপক্ষে বুধবারের কোয়ার্টার ফাইনালে প্রায় ৩০০০ দর্শক ছিল।

বন্ধ করুন