বাংলা নিউজ > ময়দান > ফের করোনার থাবা ২২ গজে, অগস্ট পর্যন্ত আপাতত স্থগিত লঙ্কান প্রিমিয়ার লিগের আসর
লঙ্কান প্রিমিয়ার লিগের আসরের অপেক্ষায় (ছবি: গুগল)
লঙ্কান প্রিমিয়ার লিগের আসরের অপেক্ষায় (ছবি: গুগল)

ফের করোনার থাবা ২২ গজে, অগস্ট পর্যন্ত আপাতত স্থগিত লঙ্কান প্রিমিয়ার লিগের আসর

  • আমিরশাহিতে বসবে স্থগিত হওয়া আইপিএলের আসর ফলে লঙ্কান প্রিমিয়ার লিগের আয়োজন নিয়ে সমস্যায় পড়তে পারে লঙ্কান ক্রিকেট বোর্ড। সেরকম হলে নভেম্বর-ডিসেম্বর উইন্ডোতে আয়োজিত হতে পারে এলপিএল।

শুভব্রত মুখার্জি: করোনার প্রকোপ যেন কমে ও কমতে চাইছে না। ক্রিকেটের ২২ গজে ফের একবার বিরূপ প্রভাব পড়ল। করোনার কারণে আপাতত ২০২১ সালের অগস্টের শেষ পর্যন্ত স্থগিত করে দেওয়া হল লঙ্কান প্রিমিয়ার লিগের আসর। ফলে এটি নিঃসন্দেহে লঙ্কান ক্রিকেটের সমর্থকদের জন্য অত্যন্ত খারাপ খবর। প্রসঙ্গত পূর্ব ঘোষণা মত সবকিছু ঠিকঠাক থাকলে জুলাই মাসের ৩০ তারিখ থেকে লঙ্কান প্রিমিয়ার লিগের দ্বিতীয় মরসুম শুরু হওয়ার কথা ছিল।

 

প্রসঙ্গত ২০২০ সালে লঙ্কান প্রিমিয়ার লিগের প্রথম আসর বসেছিল ২৬ শে নভেম্বর থেকে ১৬ ই ডিসেম্বর পর্যন্ত। প্রথম আসরে ট্রফি নিজেদের ঘরে তুলেছিল জাফনা স্ট্যালিওন্স। প্রথমবার ৫টি ফ্র্যাঞ্চাইজি দলকে নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। জাফনা স্ট্যালিওন্স, গল গ্ল্যাডিয়েটর্স,ক্যান্ডি টাস্কার্স,ডাম্বুলা ভাইকিন্স,কলম্বো কিংস প্রথম বছরের প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। শাহিদ আফ্রিদি,ইরফান পাঠান,আন্দ্রে রাসেল,শোয়েব মালিক, ডেল স্টেইন, টল স্টার্লিং, মহম্মদ আমিরের মতন তারকারা অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়।

 

উল্লেখ্য এই বছরের শেষের দিকে টি-২০ বিশ্বকাপ রয়েছে। তার আগে আমিরশাহিতে বসবে স্থগিত হওয়া আইপিএলের আসর ফলে লঙ্কান প্রিমিয়ার লিগের আয়োজন নিয়ে সমস্যায় পড়তে পারে লঙ্কান ক্রিকেট বোর্ড। সেরকম হলে নভেম্বর-ডিসেম্বর উইন্ডোতে আয়োজিত হতে পারে এলপিএল। সেক্ষেত্রে বেশ কিছু বিদেশী ক্রিকেটারকে নাও পেতে পারে ফ্র্যাঞ্চাইজি গুলো। উঠতি লঙ্কান ক্রিকেটারদের জন্য এই মঞ্চ। নিজেদের পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নিজেদের বিকশিত করার মঞ্চ। ফলে তারা মুখিয়ে থাকবেন লঙ্কান প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসর তাড়াতাড়ি শুরু হওয়ার আশায়।

বন্ধ করুন