বাংলা নিউজ > ময়দান > County Championp: পূজারার মুকুটে নয়া পালক,লর্ডসে অভিষেক হচ্ছে অধিনায়ক চেতেশ্বরের
চেতেশ্বর পূজারা।

County Championp: পূজারার মুকুটে নয়া পালক,লর্ডসে অভিষেক হচ্ছে অধিনায়ক চেতেশ্বরের

  • চেতেশ্বর পূজারা এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থ হওয়ার পরে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছিলেন। এর পর রঞ্জি ট্রফিতে কয়েকটি অর্ধশতক করেন এবং তার পর কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলতে যুক্তরাজ্যে চলে যান। কাউন্টিতে ভালো পারফরম্যান্সের সুবাদে ফের জাতীয় দলে জায়গা করে নেন।

বড় দায়িত্ব পেতে চলেছেন ভারতের তারকা প্লেয়ার চেতেশ্বর পূজারা। ইংল্যান্ডের কাউন্টি টিম সাসেক্সের অধিনায়কের দায়িত্ব এ বার তুলে দেওয়া হয়েছে পূজারার হাতে। নিঃসন্দেহে পূজারার জন্য এটি বড় বিষয় হতে চলেছে।

ভারতের অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা এখন ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে পরিচত নাম। পূজারা কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলেন। আসলে সাসেক্সের অধিনায়ক টম হেইন্সের চোট রয়েছে। তিনি খেলতে পারবেন না। পরিবর্তে আজ মঙ্গলবার (১৯ জুলাই) মিডলসেক্স বনাম সাসেক্স ম্যাচের জন্য পূজারাকে অধিনায়ক মনোনীত করা হয়েছে।

শেষ ম্যাচে লেস্টারশায়ারের বিপক্ষে খেলতে গিয়ে হাতে চোট পেয়েছিলেন সাসেক্সের অধিনায়ক টম হেইন্স। এর পর তাঁকে ৫ থেকে ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে সাসেক্স তাদের অভিজ্ঞ খেলোয়াড় চেতেশ্বর পূজারাকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। মিডলসেক্স বনাম সাসেক্সের ম্যাচটি লর্ডসে অনুষ্ঠিত হবে।

পূজারাকে অধিনায়ক করা নিয়ে দলের প্রধান কোচ ইয়ান স্যালিসবারি বলেছেন, ‘টমের অনুপস্থিতিতে পূজারাকে অধিনায়ক করা হয়েছে। ও দলের জন্য স্বাভাবিক নেতা। পূজা একজন অত্যন্ত অভিজ্ঞ এবং প্রতিভাবান ব্যক্তি। আমি জানি ও চমৎকার কাজ করবে।’

আরও পড়ুন: কাউন্টিতে ৬ ম্যাচেই ৭৫০ রানের গণ্ডি টপকালেন পূজারা, হাতছাড়া করলেন হাফ-সেঞ্চুরি

এটি লক্ষণীয় যে, চেতেশ্বর পূজারা এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরে ব্যর্থ হওয়ার পরে টিম ইন্ডিয়া থেকে বাদ পড়েছিলেন। এর পর রঞ্জি ট্রফিতে কয়েকটি অর্ধশতক করেন এবং তার পর কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে খেলতে যুক্তরাজ্যে চলে যান।

৩৪ বছরের তারকা ইংল্যান্ডের মাটিতে তাঁর ক্ষমতা প্রদর্শন করেন। এবং চারটি সেঞ্চুরি করেন, যার মধ্যে দু'টি তিনি ডাবল সেঞ্চুরিতে রূপান্তরিত করেন। এই পারফরম্যান্সের কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্ট ম্যাচে ভারতীয় নির্বাচকরা তাঁকে সুযোগ দিয়েছিলেন। যেখানে দ্বিতীয় ইনিংসে তিনি ৬৬ রান করেন। যদিও এই ম্যাচ হারতে হয় ভারতকে।

বন্ধ করুন