বাংলা নিউজ > ময়দান > ক্লাসিক অফ-স্পিন, ওয়াশিংটনের অবিশ্বাস্য ঘূর্ণি ডেলিভারির কুলকিনারা পেলেন না ব্যাটসম্যান: ভিডিয়ো
দুর্দান্ত ডেলিভারিতে উইকেট নিলেন সুন্দর। ছবি- টুইটার।

ক্লাসিক অফ-স্পিন, ওয়াশিংটনের অবিশ্বাস্য ঘূর্ণি ডেলিভারির কুলকিনারা পেলেন না ব্যাটসম্যান: ভিডিয়ো

  • কাউন্টি চ্যাম্পিয়নশিপে ফের বল হাতে নজর কাড়লেন ওয়াশিংটন সুন্দর। ল্যাঙ্কাশায়ারের জয়ে ফের উল্লেখযোগ্য অবদান রাখলেন ভারতীয় তারকা।

ফার্স্ট ক্লাস ক্রিকেটে ওয়াশিংটন সুন্দরের উইকেট নেওয়া নতুন কিছু নয়। কাউন্টি ক্রিকেটে ল্যাঙ্কাশায়ারের হয়ে আবির্ভাবেই ৫ উইকেট নিয়ে চমকে দেন ভারতীয় তারকা। তবে চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে কেন্টের জর্ডন কক্সকে যে ডেলিভারিতে আউট করেন সুন্দর, সেটিকে অসাধারণ বললেও কম বলা হয়।

ম্যাচের শেষ ইনিংসে ৩১.৫ ওভারে ওয়াশিংটনের অফ-স্টাম্পের অনেকটা বাইরের বল পা বাড়িয়ে ডিফেন্স করার চেষ্টা করেন জর্ডন। তবে বল যে অতটা বাইরে ড্রপ করা সত্ত্বেও হঠাৎ বাঁক নিয়ে স্টাম্পে গিয়ে লাগবে, তা অনুমান করতে পারেননি ব্যাটসম্যান।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ভারত বনাম অস্ট্রেলিয়া ক্রিকেট ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

বোল্ড হওয়ার পরেও জর্জনের বিশ্বাসই হচ্ছিল না যে বল স্টাম্পে গিয়ে লেগেছে। বেশ কিছুক্ষণ ক্রিজে দাঁড়িয়ে তিনি বোঝার চেষ্টা করেন কীভাবে এতটা ঘুরতে পারে বল।

ওয়াশিংটন শেষ ইনিংসে ১৬ ওভার বল করেন। ৫টি মেডেন-সহ মাত্র ২৪ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন তিনি। ল্যাঙ্কাশায়ার প্রথম ইনিংসে পিছিয়ে পড়া সত্ত্বেও ১৮৪ রানের বড় ব্যবধানে পরাজিত করে কেন্টকে।

আরও পড়ুন:- CWG 2022: ফের বিতর্কে লভলিনা, উদ্বোধনী অনুষ্ঠানের মাঝপথেই কেন ফিরলেন গেমস ভিলেজে?

ল্যাঙ্কাশায়ারের ১৪৫ রানের জবাবে কেন্ট প্রথম ইনিংসে ২৭০ রান তোলে। দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে ল্যাঙ্কাশায়ার ৯ উইকেটে ৪৩৬ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে। সুতরাং প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য কেন্টের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩১২ রানের। শেষ ইনিংসে কেন্ট অল-আউট হয়ে যায় ১২৭ রানে।

উল্লেখ্য, কেন্টের হয়ে কাউন্টির এই ম্যাচের প্রথম ইনিংসে ৩টি উইকেট নেন ভারতীয় পেসার নভদীপ সাইনি। নভদীপ দ্বিতীয় ইনিংসে ১টি উইকেট দখল করেন।

বন্ধ করুন