বাংলা নিউজ > ময়দান > County Championship 2023: কাউন্টির প্রথম ম্যাচেই সেঞ্চুরি পূজারার, WTC ফাইনালের আগে স্ট্রাইক রেট ছাড়াল ৭০

County Championship 2023: কাউন্টির প্রথম ম্যাচেই সেঞ্চুরি পূজারার, WTC ফাইনালের আগে স্ট্রাইক রেট ছাড়াল ৭০

শতরান চেতেশ্বর পূজারার। (ছবি সৌজন্যে, টুইটার @SussexCCC)

County Championship 2023: এবার কাউন্টির প্রথম ম্যাচেই শতরান করলেন চেতেশ্বর পূজারা। ১৬৩ বলে ১১৫ রানের ঝকঝকে ইনিংসে খেলেন ভারতের তারকা ব্যাটার। স্ট্রাইক রেট ছিল ৭০-র উপরে। মারেন ১৩ টি চার এবং একটি ছক্কা।

কাউন্টিতে প্রথম ম্যাচেই শতরান হাঁকালেন চেতেশ্বর পূজারা। যে পিচে সাসেক্সের বাকি ব্যাটাররা বড় রান করতে ব্যর্থ হন, সেখানে ১৬৩ বলে ১১৫ রানের ঝকঝকে ইনিংসে খেলেন ভারতের তারকা ব্যাটার। স্ট্রাইক রেট ছিল ৭০-র উপরে। মারেন ১৩ টি চার এবং একটি ছক্কা। ডারহামের বিরুদ্ধে পূজারা সেই ইনিংস দেখে খুশিতে ডগমগ হয়ে উঠেছেন ভারতীয় সমর্থকরা। কারণ আগামী জুনে ইংল্যান্ডেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final) হতে চলেছে।

হোভে প্রথম ইনিংসে ৩৭৬ রান তোলে ডারহাম। ব্যাট করতে নেমে সাসেক্স ভালো শুরু করে। ৯.২ ওভারে ৪২ রানে প্রথম উইকেট পড়ে সাসেক্সের। তবে সেটার জন্য ভাগ্যকে দায়ি করতে পারেন আলি ওর। সতীর্থ ওপেনার টম হেইনসের ড্রাইভ বোলারের হাতে লেগে নন-স্ট্রাইকার এন্ডে রান-আউট হয়ে যান। দু'বল পরেই প্যাভিলিয়নে ফিরে যান হেইনস। তারপর ক্রিজে আসেন অধিনায়ক পূজারা। তিনি একপ্রান্ত ধরে রাখলেও ১০০ রানের মধ্যেই সাসেক্সের চার উইকেট পড়ে যায়।

আরও পড়ুন: IND vs AUS: ‘ড্রেসিংরুমে কোনও কিছু ভাঙলে অবাক হব না’, হঠাৎ কেন এমন মন্তব্য করলেন গাভাসকর?

পঞ্চম উইকেটে অলি কার্টারের সঙ্গে বড় জুটি গড়ে তোলেন পূজারা। পঞ্চম উইকেটে তাঁদের জুটিতে ১১২ রান যোগ হয়। সেইসময় শতরান পূরণ করেন পূজারা (সাসেক্সের হয়ে ষষ্ঠ শতরান)। কিন্তু তারপরেই কার্টারের সঙ্গে পূজারার জুটি ভেঙে যায়। কার্টার ৪১ রান করে আউট হয়ে যান। তারপর জর্জ গার্টনের সঙ্গে ছোট্ট একটি পার্টনারশিপ গড়ে তোলেন। কিন্তু পূজারার সঙ্গে ৪২ রান যোগ করার পরে আউট হয়ে যান জর্জ (২৮ রান)। তারপরই আউট হয়ে যান পূজারা। যিনি ১১৫ রান করে এলবিডব্লুউট করেন।

আরও পড়ুন: IND vs AUS: চাকরিটা কি ছেড়ে দেব- পূজারার বোলিং দেখে অশ্বিনের প্রশ্ন, সপাটে জবাব দিলেন চেতেশ্বর

উল্লেখ্য, আগামী ৭ জুন থেকে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু হচ্ছে। সেই ফাইনালের আগে অধিকাংশ ভারতীয় ক্রিকেটার আইপিএল খেলতে ব্যস্ত আছেন। তবে আইপিএল দুনিয়া থেকে বহুদূরে ইংল্যান্ডে কাউন্টি খেলছেন পূজারা। সারছেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের (অস্ট্রেলিয়ার বিরুদ্ধে) প্রস্তুতি। যিনি সম্প্রতি টেস্টে খুব একটা ভালো ফর্মে নেই। কিন্তু চোটের জন্য ঋষভ পন্ত এবং শ্রেয়স আইয়ার না থাকায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জয়ের ক্ষেত্রে পূজারার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.