বাংলা নিউজ > ময়দান > প্রথম ইনিংসে চোখে পড়ল না আফ্রিদি-পূজারার ডুয়েল, বাড়তি আগ্রাসী হতে গিয়ে উইকেট দিলেন চেতেশ্বর

প্রথম ইনিংসে চোখে পড়ল না আফ্রিদি-পূজারার ডুয়েল, বাড়তি আগ্রাসী হতে গিয়ে উইকেট দিলেন চেতেশ্বর

চেতেশ্বর পূজারা। ছবি- টুইটার (@cheteshwar1)।

অপেক্ষাই সার। কাউন্টি ক্রিকেটে শাহিন আফ্রিদি বনাম চেতেশ্বর পূজারার লড়াই দেখার জন্য মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। তবে প্রথম ইনিংসে দেখা গেল না সেই দ্বৈরথ। যদিও রিজওয়ানকে সামলাতে হল শাহিনের গোলাগুলি।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্স বনাম মিডলসেক্স ম্যাচের আগে থেকেই শাহিন আফ্রিদি বনাম চেতেশ্বর পূজারার জমজমাট দ্বৈরথ দেখার অপেক্ষায় প্রহর গুনছিলেন ক্রিকেটপ্রেমীরা। যদিও প্রথম ইনিংসে চোখেই পড়ল না সেই ডুয়েল। বাড়তি আগ্রাসী হতে গিয়ে উইকেট দিলেন চেতেশ্বর। ফলে পাক পেসারের মোকাবিলাই করা হল না তাঁর।

আফ্রিদি-পূজারার ডুয়েল দেখা না গেলেও রিজওয়ান বনাম আফ্রিদির লড়াই দেখা গেল হোভে। যদিও সেটাও জমল না বিশেষ। চেতেশ্বর পূজারার মতো রিজওয়ানও সস্তায় আউট হন প্রথম ইনিংসে। উল্লেখযোগ্য বিষয় হল, দু'জনের কারও উইকেটই নেওয়া হল না শাহিনের।

হোভে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সাসেক্স। প্রথম দিনের শেষে তারা নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৩৫৪ রান তোলে। শতরান করেন টম আলসপ। তিনি ১১৩ রান করে আউট হন। নিশ্চিত শতরান হাতছাড়া করেন আলি ওর। তিনি ৯৯ রানের মাথায় সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- কাউন্টিতে দ্বিশতরান করে ১০০ বছর আগের ইতিহাস ফেরালেন পূজারা, গড়লেন ৫টি দুর্দান্ত নজির

৬৩.২ ওভারে আলি আউট হওয়ার পরে ব্যাট হাতে ক্রিজে আসেন পূজারা। তিনি মাঠে নেমেই প্রথম ২টি বলে পরপর চার মারেন। নিজের ইনিংসের সপ্তম বলে ছক্কা হাঁকান চেতেশ্বর। এমন আগ্রাসী মেজাজে ব্যাট করতে গিয়েই উইকেট দিয়ে বসেন তিনি। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন চেতেশ্বর।

অন্যদিকে রিজওয়ান আউট হন ৫৮ বলে ৩১ রান করে। রিজওয়ানও ২টি চার ও ১টি ছক্কা মারেন। শাহিন আফ্রিদির বেশ কিছু বল খেলেন তিনি। তবে আগ্রাসী হওয়ার চেষ্টা না করে জাতীয় দলের সতীর্থর বলে ডিফেন্স করতে দেখা যায় তাঁকে।

আরও পড়ুন:- কাউন্টির দ্বিতীয় ডিভিশনে খেলছেন পূজারা, টানা শতরানকে পাত্তা দিলেন না প্রাক্তনী

আপাতত প্রথম দিনের শেষে জর্জ গার্টন ৩৭ ও ওলি রবিনসন ১১ রানে অপরাজিত থাকেন। আফ্রিদি ৭৬ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন