বাংলা নিউজ > ময়দান > সাসেক্স ব্যাট ছেড়ে দেওয়ায় ডাবল সেঞ্চুরি হল না পূজারার, নিশ্চিত দ্বিশতরানের দোরগোড়ায় থামতে হল চেতেশ্বরকে
চেতেশ্বর পূজারা। ছবি- সাসেক্স।
চেতেশ্বর পূজারা। ছবি- সাসেক্স।

সাসেক্স ব্যাট ছেড়ে দেওয়ায় ডাবল সেঞ্চুরি হল না পূজারার, নিশ্চিত দ্বিশতরানের দোরগোড়ায় থামতে হল চেতেশ্বরকে

  • টানা চার ম্যাচে ৪টি সেঞ্চুরি করেছেন পূজারা। তবে তৃতীয় ডাবল সেঞ্চুরির সুযোগ হাতছাড়া হল ভারতীয় তারকার।

সাসেক্সের হয়ে চার ম্যাচে ৪টি সেঞ্চুরি করেছেন চেতেশ্বর পূজারা, যার মধ্যে ২টি ছিল দ্বিশতরান। এবার তিন নম্বর ডাবল সেঞ্চুরির দিকে এগচ্ছিলেন চেতেশ্বর। তবে সাসেক্স তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেওয়ায় নিশ্চিত দ্বিশতরান হাতছাড়া হল ভারতীয় তারকার।

মিডলসেক্সের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৬ রান করে আউট হয়েছিলেন পূজারা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ম্যাচের তৃতীয় দিনেই তিনি ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তৃতীয় দিনের শেষে পূজারা অপরাজিত ছিলেন ব্যক্তিগত ১২৫ রানে।

তার পর থেকে খেলতে নেমে চতুর্থ দিনে ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে যান চেতেশ্বর। ইনিংসের ৬৭.৬ ওভারে হলম্যানের বলে টম ক্লার্ক (৭৭) এলবিডব্লিউ হওয়ার পরেই সাসেক্স ব্যাট ছেড়ে দেয়। পূজারা অপরাজিত থাকেন ১৭০ রানে। ১৯৭ বলের ইনিংসে চেতেশ্বর ২২টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- আপার কাটে শাহিন আফ্রিদিকে ছক্কা হাঁকালেন পূজারা, কাউন্টিতে টানা চার ম্যাচে ৪টি সেঞ্চুরি চেতেশ্বরের: ভিডিয়ো

সাসেক্সের ৩৯২ রানের জবাবে মিডলসেক্স তাদের প্রথম ইনিংসে ৩৫৮ রানে অল-আউট হয়ে যায়। ৩৪ রানের লিড হাতে নিয়ে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামা সাসেক্স তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ৪ উইকেটে ৩৩৫ রান তুলে। সুতরাং, জয়ের জন্য শেষ ইনিংসে মিডলসেক্সের সামনে ৩৭০ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় সাসেক্স।

ম্যাচের প্রথম ইনিংসে মহম্মদ রিজওয়ান ৩১ রান করে আউট হন। শাহিন আফ্রিদি প্রথম ইনিংসে ৯৭ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে রিজওয়ানের ব্যাট করার সুযোগ হয়নি। আফ্রিদি ৪৩ রানে ১টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- কাউন্টিতে দ্বিশতরান করে ১০০ বছর আগের ইতিহাস ফেরালেন পূজারা, গড়লেন ৫টি দুর্দান্ত নজির

সাসেক্সের হয়ে পূাজারার কাউন্টি অভিযান:-
১. ডার্বিশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৬ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২০১ রান করেন।
২. ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১০৯ ও দ্বিতীয় ইনিংসে ১২ রান করেন।
৩. ডারহ্যামের বিরুদ্ধে একটি মাত্র ইনিংসে ২০৩ রান করেন।
৪. মিডলসেক্সের বিরুদ্ধে প্রথম ইনিংসে ১৬ ও দ্বিতীয় ইনিংসে অপরাজিত ১৭০ রান করেন।

বন্ধ করুন