বাংলা নিউজ > ময়দান > কাউন্টি অভিযানের শুরুতে ডাহা ফেল পূজারা, মন্দের ভালো রিজওয়ান
চেতেশ্বর পূজারা ও মহম্মদ রিজওয়ান। ছবি- সাসেক্স।

কাউন্টি অভিযানের শুরুতে ডাহা ফেল পূজারা, মন্দের ভালো রিজওয়ান

  • বড় রান পেলেন না ভারত ও পাকিস্তানের দুই তারকা, বিপাকে তাঁদের দল।

আইপিএলে দল পাননি। তাই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সময়টা মাঠের বাইরে কাটাতে চাননি চেতেশ্বর পূজারা। সিদ্ধান্ত নেন কাউন্টি খেলার। যোগ দেন সাসেক্সে। যদিও চেতেশ্বরের কাউন্টি অভিযানের শুরুটা মনে রাখার মতো হল না। নিজের প্রথম ইনিংসে ব্যাট হাতে ডাহা ফেল পূজারা।

বড় রান পাননি সাসেক্সে পূজারার সতীর্থ মহম্মদ রিজওয়ানও। যদিও ব্যাট হাতে তুলনায় আত্মবিশ্বাসী দেখিয়েছে তাঁকে। ক্যাপ্টেন টম হেইন্স ছাড়া সাসেক্সের আর কোনও ব্যাটসম্যানই তেমন একটা প্রতিরোধ গড়ে তুলতে পারেননি ডার্বিশায়ারের বোলারদের বিরুদ্ধে। ফলে প্রথম ইনিংসে সস্তায় গুটিয়ে গিয়ে বিশাল ব্যবধানে পিছিয়ে পড়তে হয় সাসেক্সকে।

পাক তারকা শান মাসুদের ডাবল সেঞ্চুরি (২৩৯) ও ওয়েনি ম্যাডসেনের শতরানের (১১১) সুবাদে ডার্বিশায়ার তাদের প্রথম ইনিংসে ৮ উইকেটের বিনিময়ে ৫০৫ রান তোলে। হেনরি ৩টি এবং জেমি ও জেমস ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- ভারতীয় দলের বাইরে থাকা পূজারা পাকিস্তানের মহম্মদ রিজওয়ানের সঙ্গে জুটি বাঁধলেন

জবাবে ব্যাট করতে নেমে সাসেক্স তাদের প্রথম ইনিংসে মাত্র ১৭৪ রানে অল-আউট হয়ে যায়। পূজারা ১৫ বলে ৬ রান করে আউট হন। অনূজ দালের বলে উইকেটকিপার গেস্টের দস্তানায় ধরা পড়েন তিনি। কোনও বাউন্ডারি মারতে পারেননি চেতেশ্বর। রিজওয়ান ৩টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন।

সাসেক্সের হয়ে সব থেকে বেশি ৪১ রান করেন টম হেইন্স। অলিভার কার্টার ২১ রান করেন। ৩টি করে উইকেট নেন স্যাম কনার্স ও নিক পটস। ২টি উইকেট নিয়েছেন অনূজ। প্রথম ইনিংসের নিরিখে ৩৩১ রানের বিশাল লিড নেয় ডার্বিশায়ার।

বন্ধ করুন