বাংলা নিউজ > ময়দান > কেউ ভাবেননি জিতবে, ঝোড়ো ব্যাটিংয়ে অসম্ভবকে সম্ভব করলেন রিজওয়ান, কাউন্টিতে ম্যাচ জেতালেন সাসেক্সকে
ম্যাচ জেতালেন রিজওয়ান। ছবি- সাসেক্স।

কেউ ভাবেননি জিতবে, ঝোড়ো ব্যাটিংয়ে অসম্ভবকে সম্ভব করলেন রিজওয়ান, কাউন্টিতে ম্যাচ জেতালেন সাসেক্সকে

  • প্রথম ইনিংসে শতরানের পরে দ্বিতীয় ইনিংসে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করে অপরাজিত থাকেন পাক তারকা।

প্রথম ইনিংসে সাড়ে পাঁচশো রান করা দল যে পিচে দ্বিতীয় ইনিংসে ১০০ টপকেই ৭ উইকেট হারিয়ে বসে, সেখানে ফার্স্ট ক্লাস ম্যাচের শেষ দিনে যদি কোনও দল প্রায় সাড়ে তিনশো রান তুলে ম্যাচ জেতে, তবে সেটাকে অসাধারণ জয় বলা ছাড়া উপায় নেই। কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে ডার্বিশায়ারের বিরুদ্ধে এমনই অসাধারণ জয় ছিনিয়ে নেয় সাসেক্স। ঝড়ের গতিতে রান তুলে সাসেক্সকে ম্যাচ জেতান পাক তারকা মহম্মদ রিজওয়ান।

ডার্বিশায়ার প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৫১ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। পালটা ব্যাট করতে নেমে সাসেক্স প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৩৭ রানে। রিজওয়ান ১৩০ রানের অনবদ্য ইনিংস খেললেও প্রথম ইনিংসের নিরিখে সাসেক্স পিছিয়ে পড়ে ২১৪ রানের বড় ব্যবধানে।

আরও পড়ুন:- 'লোকে সেঞ্চুরিকে সাফল্য হিসেবে দেখে', দ্রাবিড় জানালেন, দল কোহলির কাছ থেকে কী চায়

সাসেক্সকে ফলো-অন করানোর বদলে ডার্বিশায়ার দ্বিতীয় ইনিংসে পুনরায় ব্যাট করতে নামে এবং ৭ উইকেটে ১২৭ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। জয়ের জন্য ৭৬ ওভারে সাসেক্সের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪২ রানের।

আরও পড়ুন:- IRE vs IND: সঞ্জু-ডিকেকে নিয়ে প্রবাসী ভারতীয়দের আবেগ, 'স্পেশাল' আবেগকে স্বীকৃতি হার্দিকের

সাসেক্স শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করে উত্তেজক জয় তুলে নেয়। তারা ৭৩.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৩৪৫ রান তুলে ম্যাচ জিতে নেয়। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা রিজওয়ান দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ৭৬ রানে। ৮২ বলের আগ্রাসী ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন।

বন্ধ করুন