বাংলা নিউজ > ময়দান > প্রথম ম্যাচেই ৭ উইকেট, কাউন্টিতে কেন্টকে জেতালেন ভারতীয় তারকা
উইকেট নেওয়ার পরে সাইনি। ছবি- টুইটার।

প্রথম ম্যাচেই ৭ উইকেট, কাউন্টিতে কেন্টকে জেতালেন ভারতীয় তারকা

  • প্রথম ইনিংসের নিরিখে বড় ব্যবধানে পিছিয়ে পড়েও ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ম্যাচ জেতে কেন্ট।

চলতি কাউন্টি মরশুমে সাসেক্সকে ধারাবাহিকভাবে নির্ভরতা দিচ্ছে চেতেশ্বর পূজারার ব্যাট। কাউন্টি ক্রিকেটে নিজের অভিষেক ম্যাচেই ব্যাটে-বলে ল্যাঙ্কাশায়ারকে জয় এনে দিয়েছেন ওয়াশিংটন সুন্দর। এবার কাউন্টিতে আবির্ভাবেই কেন্টের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন নভদীপ সাইনি।

টিম ইন্ডিয়ার তারকা পেসার ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৫টি উইকেট দখল করেন। দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নেন আরও একজোড়া উইকেট। কেন্ট প্রথম ইনিংসের নিরিখে ৬০ রানে পিছিয়ে পড়েও শেষমেশ ১৭৭ রানের বড় ব্যবধানে জয় তুলে নেয়।

টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কেন্ট। তারা প্রথম ইনিংসে মাত্র ১৬৫ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ওয়ারউইকশায়ার প্রথম ইনিংসে ২২৫ রান তোলে। সাইনি ১৮ ওভার বল করে ৪টি মেডেন-সহ ৭২ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- ১১৮ বছরে যা কেউ করতে পারেননি, সাসেক্সের হয়ে কাউন্টিতে তেমনই নজির পূজারার

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে কেন্ট ৯ উইকেটে ৩৮৪ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয়। জো ডেনলি ১৪১ রান করেন। ৭৯ রান করে আউট হন প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৪৮ রান করা জর্ডন কক্স।

আরও পড়ুন:- চাপের মুখে লড়াকু ব্যাটিং ওয়াশিংটনের, কাউন্টিতে অভিষেকেই ম্যাচ জেতালেন সুন্দর

প্রথম ইনিংসের লিড বাদ দিয়ে জয়ের জন্য ওয়ারউইকশায়ারের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩২৫ রানের। শেষ ইনিংসে তারা মাত্র ১৪৭ রানে অল-আউট হয়ে যায়। সাইনি ৯ ওভার বল করে ১টি মেডেন-সহ ৩৯ রানের বিনিময়ে ২টি উইকেট সংগ্রহ করেন। সুতরাং, দুই ইনিংস মিলিয়ে নভদীপ ২৭ ওভার বল করে ১১১ রানের বিনিময়ে ৭টি উইকেট পকেটে পোরেন।

বন্ধ করুন