বাংলা নিউজ > ময়দান > কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন আহজার, নকল করলেন পাক সতীর্থর সেলিব্রেশন স্টাইল
ডাবল সেঞ্চুরির পরে আজহার আলি। ছবি- ওরচেস্টারশায়ার।

কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন আহজার, নকল করলেন পাক সতীর্থর সেলিব্রেশন স্টাইল

  • শেষ তিনটি ইনিংসে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছিলেন পাক তারকা। ২ বার তাঁকে ব্যক্তিগত শতরানের দোরগোড়া থেকে ফিরতে হয়।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে দারুণ ফর্মে ছিলেন আজহার আলি। পাক তারকা কাউন্টিতে মাঠে নেমে পরিচিত মেজাজে ফিরতে একটু সময় নেন। তবে একবার ছন্দে খুঁজে পেতেই আর পিছন ফিরে তাকাতে হয়নি পাকিস্তানের টপ অর্ডার ব্যাটসম্যানকে।

কাউন্টিতে শেষ ৩টি ইনিংসে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছিলেন আজহার আলি। দু'বার ব্যক্তিগত শতরানের দোরগোড়া থেকে ফিরে আসতে হয় তাঁকে। এবার অবশ্য কোনও ভুল করেননি তিনি। পাক তারকা শুধু তিন অঙ্কেই পৌঁছননি, বরং দুর্দান্ত ডাবল সেঞ্চুরি ম্যাচ জেতান দলকে।

আরও পড়ুন:- সাসেক্স ব্যাট ছেড়ে দেওয়ায় ডাবল সেঞ্চুরি হল না পূজারার, নিশ্চিত দ্বিশতরানের দোরগোড়ায় থামতে হল চেতেশ্বরকে

ওরচেস্টারশায়ারের হয়ে কাউন্টির প্রথম ৫টি ইনিংসে আজহার আলির ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ২, ১, ২০, ৬, ৫ ও ০ রান। ডারহ্যামের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে তিনি ৯২ রান করে আউট হন। পরে ডার্বিশায়ারের বিরুদ্ধে দুই ইনিংসে করেন যথাক্রমে ৮৮ ও ৬০ রান। এবার লেস্টারশায়ারের বিরুদ্ধে ২২৫ রানের ঝকঝকে ইনিংল খেলেন আজহার। ৩৫০ বলের ইনিংসে পাক তারকা ২২টি চার ও ১টি ছক্কা মারেন। উল্লেখযোগ্য বিষয় হল, লেস্টারের বিরুদ্ধে দ্বিশতরানের পরে আজহার জাতীয় দলের সতীর্থ ফাওয়াদ আলমের অনুকরণে সেলিব্রেশন সারেন।

আরও পড়ুন:- প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি, দ্বিতীয় ইনিংসে জো রুটের স্টাম্প ছিটকে দিলেন অ্যান্ডারসন: ভিডিয়ো

মূলত আজহারের ডাবল সেঞ্চুরির সুবাদেই লেস্টারকে এক ইনিংস ও ২৫৯ রানের বিশাল ব্যাবধানে পরাজিত করে ওরচেস্টারশায়ার। শুরুতে ব্যাট করে লেস্টার তাদের প্রথম ইনিংসে ১৪৮ রানে অল-আউট হয়ে যায়। জবাবে ব্যাট করতে নেমে ওরচেস্টারশায়ার ৬ উইকেটে ৫৭৭ রান তুলে ব্যাট ছেড়ে দেয়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লেস্টার ১৭০ রানে অল-আউট হয়ে যায়।

বন্ধ করুন