বাংলা নিউজ > ময়দান > County Championship: ফের দ্বিশতরান, সাঙ্গাকারা, ইউনিসদের টপকে নয়া নজির পূজারার
কাউন্টিতে দুরন্ত ছন্দে রয়েছেন চেতেশ্বর পূজারা।
কাউন্টিতে দুরন্ত ছন্দে রয়েছেন চেতেশ্বর পূজারা।

County Championship: ফের দ্বিশতরান, সাঙ্গাকারা, ইউনিসদের টপকে নয়া নজির পূজারার

  • এ বারের কাউন্টি মরশুমের প্রথম ম্যাচেই ২০১ রানে অপরাজিত ছিলেন পূজারা। দ্বিতীয় ম্যাচেও শতরান আসে তাঁর ব্যাট থেকে। এবার তৃতীয় ম্যাচে ফের একবার দ্বিশতরান করে নজির গড়ে ফেললেন তিনি। সাসেক্সের ঘরের মাঠ হোভেই এই দ্বিশতরানটি করেন পূজারা।

আইপিএলের আলোর ঝলকানি থেকে অনেক দূরে, কাউন্টি চ্যাম্পিয়নশিপে চেতেশ্বর পূজারার ব্যাট যেন আগুন ঝড়াচ্ছে। ডারহ্যামের বিরুদ্ধে দ্বিতীয় দিনের শেষে চেতেশ্বর পূজারা ১২৮ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন দ্বিশতরান করেই থামল তারকা ভারতীয় ব্যাটারের ইনিংস।

এ বারের কাউন্টি মরশুমের প্রথম ম্যাচেই ২০১ রানে অপরাজিত ছিলেন পূজারা। দ্বিতীয় ম্যাচেও শতরান আসে তাঁর ব্যাট থেকে। এবার তৃতীয় ম্যাচে ফের একবার দ্বিশতরান করে নজির গড়ে ফেললেন তিনি। সাসেক্সের ঘরের মাঠ হোভেই এই দ্বিশতরানটি করেন পূজারা। এর জেরে এশিয়ান ক্রিকেটারদের মধ্যে প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি দ্বিশতরান করার নজির গড়ে ফেললেন তিনি।

পূজারা মোট ১৫টি দ্বিশতরান করে নজির গড়লেন। কুমার সাঙ্গাকারা করেছেন ১৩টি দ্বিশতরান, ১২টি ডাবল সেঞ্চুরি রয়েছে ইউনিস খানের, জাভেদ মিয়াদাদ এবং বিজয় মার্চেন্টের যথাক্রমে ১২টি এবং ১১টি করে দ্বিশতরান রয়েছে।

আরও পড়ুন: ঘরের মাঠে মাত্র দ্বিতীয় ভারতীয় হিসাবে ২০০ করলেন পূজারা

আরও পড়ুন: কাউন্টির দ্বিতীয় ডিভিশনে খেলছেন পূজারা, টানা শতরানকে পাত্তা দিলেন না প্রাক্তনী

এ দিকে ১৯৩৩-৩৪ সালে ওরচেস্টারশায়ারের হয়ে খেলার সময় তিনটি দ্বিশতরান করেছিলেন পতৌদি সিনিয়র। তিনটিই এসেছিল ঘরের মাঠে। তার ৮৯ বছর পর আবার এই কাণ্ড ঘটালেন পূজারা। অবশ্য তিনি দ্বিশতরান করার পর বেশিদূর এগোতে পারেননি। লিয়াম ট্রেভাস্কিসের বলে ২০৩ রানে সাজঘরে ফেরেন পূজারা।

তবে তার আগে সাসেক্সকে বেশি শক্তিশালী জায়গায় পৌঁছে দিয়ে যান তিনি। মহম্মদ রিজওয়ানের সঙ্গে ১৫৪ রানের পার্টনারশিপ গড়েন পূজারা। রিজওয়ান অবশ্য শতরান ফস্কান। ৭৯ রানে আউট হন তিনি। পূজারার দ্বিশতরানে ভর করে ৫৩৮ রান করে সাসেক্স। ডারহ্যামের বিরুদ্ধে লিড নেয় ৩১৫ রানের।

বন্ধ করুন