বাংলা নিউজ > ময়দান > County Championship: ভারতে এসে কোহলিদের খুব জ্বালিয়েছিলেন, সেই কিউয়ি তারকা কাউন্টি অভিষেকেই ডাবল সেঞ্চুরির দোরগোড়ায়
ডারহ্যামের হয়ে কাউন্টিতে দুর্দান্ত অভিষেক রাচিন রবীন্দ্রর। ছবি- ডারহ্যাম।

County Championship: ভারতে এসে কোহলিদের খুব জ্বালিয়েছিলেন, সেই কিউয়ি তারকা কাউন্টি অভিষেকেই ডাবল সেঞ্চুরির দোরগোড়ায়

  • প্রথম দিনে একাই দলের হয়ে প্রায় অর্ধেক রান করেন নিউজিল্যান্ডের তরুণ অল-রাউন্ডার।

গতবছর ভারত সফরে টেস্ট অভিষেক হয় রাচিন রবীন্দ্রর। কানপুর ও মুম্বইয়ের দু'টি টেস্টেই বিরাট কোহলিদের যারপরনাই জ্বালাতন করেন নিউজিল্যান্ডের তরুণ অল-রাউন্ডার। কানপুরের দ্বিতীয় ইনিংসে তো তাঁকে আউট করাই সম্ভব হয়নি। ওয়াংখেড়ের দ্বিতীয় ইনিংসে ৩টি উইকেটও দখল করেন।

নিউজিল্যান্ড পরে ঘরের মাঠের পেস সহায়ক পিচে বেশিরভাগ টেস্ট খেলায় জাতীয় দলের হয়ে দীর্ঘতম ফর্ম্যাটে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি তাঁর। ভারত সফর থেকে দেশে ফিরে বাংলাদেশের বিরুদ্ধে একটিমাত্র টেস্টে মাঠে নামেন রবীন্দ্র। তবে কেরিয়ারের শুরুতেই উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত দিয়েছেন রাচিন।

আরও পড়ুন:- কাউন্টিতে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করে ম্যাচ জেতালেন আহজার, নকল করলেন পাক সতীর্থর সেলিব্রেশন স্টাইল

২২ বছরের তরুণ এবার কাউন্টি অভিষেকে সবার নজর কেড়ে নিলেন। ডারহ্যামের হয়ে প্রথম ম্যাচেই ইনিংসের ওপেন করতে নামেন রাচিন। প্রথম দিনেই ওরচেস্টারশায়ারের বোলারদের যথেচ্ছ পিটিয়ে ব্যক্তিগত দ্বিশতরানের দোরগোড়ায় পৌঁছে যান কিউয়ি তারকা।

চেস্টার-লে-স্ট্রিটে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ডারহ্যাম। প্রথম দিনের শেষে তারা নিজেদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৩৭৫ রান তুলেছে। রাচিন একাই করেছেন ১৭৮ রান। ২৭২ বলের অপরাজিত ইনিংসে রবীন্দ্র ২৭টি চার মেরেছেন।

আরও পড়ুন:- আপার কাটে শাহিন আফ্রিদিকে ছক্কা হাঁকালেন পূজারা, কাউন্টিতে টানা চার ম্যাচে ৪টি সেঞ্চুরি চেতেশ্বরের: ভিডিয়ো

এছাড়া ৬১ রান করে অপরাজিত রয়েছেন ডারহ্যামের হয়ে আরও এক অভিষেককারী জোনাথন বুশনেল। নিশ্চিত শতরানের দোরগোড়া থেকে ফিরেছেন ক্যাপ্টেন স্কট ব্রথউইক। তিনি ৯৬ রান করে সাজঘরে ফেরেন। ওরচেস্টারের হয়ে ১টি করে উইকেট নেন চার্লি মরিস, বেন গিবন ও জোস বেকার।

বন্ধ করুন