বাংলা নিউজ > ময়দান > লারার পরে এবার একাই ৪০০ নর্থইস্টের, কাউন্টিতে ইতিহাস গ্ল্যামারগনের ব্যাটসম্যানের

লারার পরে এবার একাই ৪০০ নর্থইস্টের, কাউন্টিতে ইতিহাস গ্ল্যামারগনের ব্যাটসম্যানের

কাউন্টিতে ইতিহাস নর্থইস্টের। ছবি- টুইটার।

অবিশ্বাস্য ইনিংসে একাধিক ফার্স্ট ক্লাস রেকর্ড গড়েন স্যাম।

কাউন্টি ক্রিকেটে ইতিহাস গড়লেন স্যাম নর্থইস্ট। লেস্টারশায়ারের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে গ্ল্যামারগনের হয়ে একাই করলেন ৪০০ রান। সেই সুবাদে একসঙ্গে একাধিক ফার্স্ট ক্লাস রেকর্ড নিজের নামে করেন ৩২ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান।

লেস্টারের ৫৮৪ রানের জবাবে ব্যাট করতে নেমে গ্ল্যামারগন তাদের প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে। তারা ৫ উইকেটের বিনিময়ে ৭৯৫ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেয়। নর্থইস্ট ৪১০ রান করে অপরাজিত থাকেন। ৪৫০ বলের ইনিংসে তিনি ৪৫টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- প্রথম ম্যাচেই ৭ উইকেট, কাউন্টিতে কেন্টকে জেতালেন ভারতীয় তারকা

উল্লেখযোগ্য বিষয় হল, ২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ব্রায়ান লারা অপরাজিত ৪০০ রান করার পর থেকে এই প্রথম কোনও ব্যাটসম্যান ফার্স্ট ক্লাস ক্রিকেটে চারশো রানের গণ্ডি টপকালেন।

নর্থইস্টের আগে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৪০০ রানের গণ্ডি টপকেছেন ব্রায়ান লারা (অপরাজিত ৫০১ ও অপরাজিত ৪০০), হানিফ মহম্মদ (৪৯৯), ডন ব্র্যাডম্যান (অপরাজিত ৪৫২), ভাউসাহেব নিম্বালকর (অপরাজিত ৪৪৩), বিল পনসফোর্ড (৪৩৭ ও ৪২৯), আফতাব বালোচ (৪২৮), ক্যাম্পবেল ম্যাকলারেন (৪২৪) ও গ্রেম হিক (অপরাজিত ৪০৫)।

আরও পড়ুন:- চাপের মুখে লড়াকু ব্যাটিং ওয়াশিংটনের, কাউন্টিতে অভিষেকেই ম্যাচ জেতালেন সুন্দর

নর্থইস্টের নজির:-
১. ফার্স্ট ক্লাস ক্রিকেটে এটি ১১তম ৪০০ বা তারও বেশি রানের ইনিংস।
২. নবম ক্রিকেটার হিসেবে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৪০০-র বেশি রানের ইনিংস।
৩. প্রথম শ্রেণীর ক্রিকেটে নবম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।
৪. চতুর্থ ক্রিকেটার হিসেবে কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪০০ রানের ইনিংস।
৪. কাউন্টিতে তৃতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।
৫. গ্ল্যামারগনের প্রথম ক্রিকেটার হিসেবে ৪০০ রানের ইনিংস।
৬. গ্ল্যামারগনের হয়ে সর্বকালের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 2 ওভার শেষে West Indies-র স্কোর 13/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.