বাংলা নিউজ > ময়দান > County Championship: কোনও প্লেয়ার সেঞ্চুরি না করেও হল ৬৭১, বিশ্ব রেকর্ড করল সারে
অলি পোপ।
অলি পোপ।

County Championship: কোনও প্লেয়ার সেঞ্চুরি না করেও হল ৬৭১, বিশ্ব রেকর্ড করল সারে

  • কেন্টের বিরুদ্ধে ম্যাচে সারে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৬৭১ রান করে। প্রথম শ্রেণীর ক্রিকেটে কোনও প্লেয়ারের সেঞ্চুরি ছাড়া এত রান এর আগে কখনও হয়নি। যে রেকর্ড করল সারে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানের ম্যাচে অনন্য নজির গড়ে ফেলল সারে। সারের কোনও প্লেয়ার সেঞ্চুরিই করেননি। কিন্তু ৯ উইকেটে তারা ৬৭১ রান করে ফেলেছে। সেই দিক থেকে দেখতে গেলে টিমগেমের জয়গান গাইল সারে। সেই সঙ্গে গড়ল বিশ্ব রেকর্ডও।

কেন্টের বিরুদ্ধে ম্যাচে সারে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ৬৭১ রান করে। প্রথম শ্রেণীর ক্রিকেটে কোনও প্লেয়ারের সেঞ্চুরি ছাড়া এত রান এর আগে কখনও হয়নি। যে রেকর্ড করল সারে। ২০১০ সালে কোনও প্লেয়ারের শতরান ছাড়া উগাণ্ডার বিরুদ্ধে নিজেদের প্রথম ইনিংসে ৬০৯ রান করেছিল নামিবিয়া। এটাই এত দিন ছিল বিশ্ব রেকর্ড।

আরও পড়ুন: ল্যাবুশেনের বলে গোপনাঙ্গে আঘাত, মাটিতে শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন স্টোকস- ভিডিয়ো

১৯৯৯ সালের রঞ্জিতে আবার হরিয়ানার বিরুদ্ধে মধ্যপ্রদেশ ৬০৫ রান করেছিল। কোনও প্লেয়ারের সেঞ্চুরি ছাড়াই। ২০০৫ সালে কাউন্টিতে সারেই আবার গ্লস্টারশায়ারের বিরুদ্ধে ৬০৩ রান করেছিল। সে বারও সারের কোনও প্লেয়ার সেঞ্চুরি করেননি। ১৮৯৯ সালে সেই কাউন্টিতেই ডার্বিশায়ারের বিরুদ্ধে নাটিংহ্যামশায়ার ৫৮১ রান করেছিল। নাটিংহ্যামশায়ারের কোনও প্লেয়ার সেঞ্চুরি করেননি। সেই রেকর্ড ১৯৯৯ সালে রঞ্জিতে ভেঙেছিল মধ্যপ্রদেশ। আর এ বার কাউন্টিতে সবাইকে ছাপিয়ে নয়া বিশ্ব রেকর্ড করল সারে।

টসে জিতে প্রথমে ব্য়াট করে ৯ উইকেটে ৬৭১ রান করে সারে। অলি পোপ সর্বোচ্চ ৯৬ রান করেন। ৯৩ করেন জ্যামি ওভারটন। ৯১ করেন বেন ফোকস। এই তিন ক্রিকেটারই অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করায় বিশ্ব রেকর্ড করে ফেলে সারে। এ ছাড়া ৭৮ রান করেছেন স্যাম কারান। ৭৬ করেছেন রায়ান প্যাটেল।

বন্ধ করুন