বাংলা নিউজ > ময়দান > County Championship: বল নয়, কাউন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন উমেশ যাদব, ভিডিয়ো
উমেশ যাদব। ছবি- এপি।

County Championship: বল নয়, কাউন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন উমেশ যাদব, ভিডিয়ো

  • মিডলসেক্সের হয়ে ১০ নম্বরে ব্যাট করতে নামেন উমেশ। তা সত্ত্বেও দ্বিতীয় ইনিংসে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যক্তিগত ইনিংস খেলে অপরাজিত থাকেন ভারতীয় তারকা।

কাউন্টি মরশুমে প্রথমবার মাঠে নেমে উমেশ যাদব মন্দ বোলিং করেননি। উইকেট তোলেন উভয় ইনিংসেই। তবে দ্বিতীয় ইনিংসে মিডলসেক্সের হয়ে ভারতীয় পেসার ঝড় তোলেন ব্যাট হাতে।

উমেশের ব্যাটের হাত যে মন্দ নয়, সেটা এতদিনে সবার জানা। বড় শট নেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। আইপিএলেও অনায়াসে ছক্কা হাঁকাতে দেখা যায় যাদবকে। উমেশ নিজের সেই ব্যাটিং দক্ষতারই ঝলক পেশ করেন ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে।

প্রথম ইনিংসে ৩ বল খেলে খাতা খুলতে পারেননি যাদব। ব্যাট করতে নেমেছিলেন ১০ নম্বরে। দ্বিতীয় ইনিংসেও দশ নম্বরেই ব্যাট করতে নামেন তিনি। তবে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন। আক্ষেপের বিষয় এই যে, সঙ্গীর অভাবে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি অধরা থেকে যায় যাদবের।

দ্বিতীয় ইনিংসে তিনি ৪১ বলে ৪৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন। মারেন ৫টি চার ও ২টি ছক্কা। লিউক হলম্যান (৪৬) ছাড়া মিডলসেক্সের আর কোনও ব্যাটসম্যান উমেশের থেকে বেশি রান করতে পারেননি।

আরও পড়ুন:- কেউ ভাবেননি জিতবে, ঝোড়ো ব্যাটিংয়ে অসম্ভবকে সম্ভব করলেন রিজওয়ান, কাউন্টিতে ম্যাচ জেতালেন সাসেক্সকে

উমেশ প্রথম ইনিংসে ১৪ ওভার বল করে ১টি মেডেন-সহ ৪৫ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। দ্বিতীয় ইনিংসে তিনি ৯ ওভার বল করে ৩টি মেডেন-সহ ২৫ রানের বিনিময়ে ১টি উইকেট পকেটে পোরেন।

আরও পড়ুন:- চুক্তি করতে চায়নি কোনও ক্লাব, কাউন্টি চ্যাম্পিয়নশিপে ৪৪১ রান করে বঞ্চনার জবাব দিলেন ফিনলে বিন

মিডলসেক্সকে অবশ্য ম্যাচ হারতে হয় ৭ উইকেটের ব্যবধানে। প্রথম ইনিংসে মিডলসেক্স ১৮৮ রানে অল-আউট হয়। জবাবে ওরচেস্টারশায়ার ১৯১ রান তোলে। দ্বিতীয় ইনিংসে মিডলসেক্স ২৪০ রানে গুটিয়ে যায়। শেষ ইনিংসে ওরচেষ্টার ৩ উইকেটে ২৩৮ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন