বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: ব্যাটসম্যানকে বোকা বানিয়ে নিজের বলেই দুর্দান্ত ক্যাচ ধরলেন উমেশ যাদব
ক্যাচ ধরছেন উমেশ। ছবি- টুইটার।

ভিডিয়ো: ব্যাটসম্যানকে বোকা বানিয়ে নিজের বলেই দুর্দান্ত ক্যাচ ধরলেন উমেশ যাদব

  • ডারহ্যামের বিরুদ্ধে কাউন্টি ম্যাচে ফলো থ্রু-য়ে অনবদ্য ক্যাচ ধরেন মিডলসেক্সের ভারতীয় তারকা।

পিচে বোলারদের জন্য বিশেষ সাহায্য নেই। ফলে চেষ্টার-লে-স্ট্রিটে ব্যাটসম্যানরা ছড়ি ঘোরান ম্যাচের শুরু থেকেই। ডারহ্যামের বিরুদ্ধে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে বল হাতে চকমপ্রদ পারফর্ম্যান্স মেলে ধরতে পারেননি উমেশ যাদব। তবে মিডলসেক্সের হয়ে নিতান্ত মন্দ বোলিংও করেননি তিনি।

প্রথম ইনিংসে আঁটোসাটো বোলিংয়ে একটি উইকেট তুলে নেন উমেশ। উল্লেখ্যযোগ্য বিষয় হল, ভারতীয় পেসার নিজের বলেই দুর্দান্ত একটি ক্যাচ ধরেন। ডারহ্যাম অধিনায়ক স্কট ব্রথউইকের ক্যাচ ধরার ক্ষেত্রে ফলো থ্রুয়ে অত্যন্ত ক্ষিপ্রতা দেখান যাবদ। সঙ্গে একটি রান-আউটও করেন তিনি।

ম্যাচের বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে ডারহ্যাম কোনও উইকেট না হারিয়ে ১৩২ রান তোলে। তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে তারা তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৭ উইকেটে ৪২১ রান তুলে। দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন মাইকেল জোনস। তিনি ২৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮১ বলে ২০৬ রান করে আউট হন।

আরও পড়ুন:- কাউন্টিতে সাসেক্সের ডুবন্ত জাহাজ আঁকড়ে বাঁচার লড়াই চালাচ্ছেন ক্যাপ্টেন পূজারা

এছাড়া অ্যালেক্স লিস ৪৬, ব্রথউইক ৫৫, নিক ম্যাডিনসন ১৭, ডেভিড বেডিংহ্যাম ৬২, বেন রেইন ১ ও ম্যাথিউ পটস ২ রান করে আউট হন। ১৬ রান করে নট-আউট থাকেন জোনাথন বুশনেল।

মিডলসেক্সের হয়ে ৬৭ রানে ৪ উইকেট নেন রোনাল্ড জোনস। উমেশ যাদব ২১ ওভার বল করে ৪টি মেডেন-সহ ৬৬ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। এছাড়া ১টি উইকেট নিয়েছেন লিউক হলম্যান। উমেশ ডারহ্যাম ইনিংসের ৮৮.১ ওভারে ব্রথউইককে কট অ্যান্ড বোল্ড করেন।

পালটা ব্যাট করতে নেমে মিডলসেক্স দ্বিতীয় দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ৪৩ রান তুলেছে। স্যাম রবসন ১৯ ও মার্ক স্টোনসম্যান ১৮ রানে ব্যাট করছেন।

আরও পড়ুন:- বিচক্ষণের মতো ইনিংস ডিক্লেয়ার করে কাউন্টিতে ড্র হতে চলা ম্যাচ জিতে নিল গ্ল্যামারগন

কাউন্টির অন্য ম্যাচে ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩টি উইকেট দখল করেন কেন্টের ভারতীয় পেসার নভদীন সাইনি। ওয়াশিংটন সুন্দর ৬ রান করে আউট হন। ল্যাঙ্কাশায়ার প্রথম ইনিংসে ১৪৫ রানে অল-আউট হয়ে যায়।

পালটা ব্যাট করতে নেমে কেন্ট তাদের প্রথম ইনিংস শেষ করে ২৭০ রানে। প্রথম ইনিংসের নিরিখে ১২৫ রানের ব্যবধানে পিছিয়ে পড়ে ল্যাঙ্কাশায়ার। নভদীন সাইনি ব্যাট হাতে মাত্র ৩ রান করেন। ল্যাঙ্কাশায়ারের হয়ে ২২ ওভার বল করেন ওয়াশিংটন সুন্দর। ৭৫ রান খরচ করেও কোনও উইকেট তুলে নিতে পারেননি ভারতীয় অল-রাউন্ডার। উল্লেখ্য, এই ম্যাচে দু'দলের হয়ে মুখোমুখি লড়াইয়ে নামেন দুই ভারতীয় তারকা সাইনি ও সুন্দর।

বন্ধ করুন