বাংলা নিউজ > ময়দান > County Cricket: কে বলে ওয়ান ডে ক্রিকেটে অচল পূজারা? লড়াকু হাফ-সেঞ্চুরিতেই দিলেন জবাব
রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে হাফ-সেঞ্চুরি পূজারার। ছবি- টুইটার।

County Cricket: কে বলে ওয়ান ডে ক্রিকেটে অচল পূজারা? লড়াকু হাফ-সেঞ্চুরিতেই দিলেন জবাব

  • রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে সাসেক্সকে নেতৃত্ব দিতে নেমে গ্লস্টারশায়ারের বিরুদ্ধে অনবদ্য ইনিংস খেলেন চেতেশ্বর পূজারা।

আইপিএলে দল পান না। টেস্ট ক্রিকেটেই যেখানে মাঝে মাঝে চেতেশ্বর পূজারার স্ট্রাইক-রেট নিয়ে প্রশ্ন তোলা হয়, সেখানে সংক্ষিপ্ত ফর্ম্যাটে তাঁকে জাতীয় দলে দেখতে পাওয়া যে সম্ভব নয়, তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের হয়ে মাঠে নামার দরজা দীর্ঘদিন আগেই বন্ধ হয়ে গিয়েছে পূাজারার সামনে। সীমিত ওভারের ক্রিকেটে চেতেশ্বরকে কার্যত অচল বলেই ধরে নেওয়া হয়। তবে সেই ধারণাটাকে ব্যাট হাতেই বদলে দেওয়ার চেষ্টা করলেন ভারতের টেস্ট স্পেশালিস্ট তারকা।

কাউন্টি ক্রিকেটে সাসেক্সের হয়ে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে চলেছেন চেতেশ্বর। কাউন্টি চ্যাম্পিয়নশিপে হাজার রানের গণ্ডি টপকে গিয়েছেন তিনি। এবার সাসেক্সের জার্সিতে ৫০ ওভারের ক্রিকেটেও ব্যাট হাতে রং ছড়ালেন চেতেশ্বর।

গ্লস্টারশায়ারের বিরুদ্ধে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের ম্যাচে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন পূজারা। তিনি ব্যক্তিগত ৬৩ রানের মাথায় স্টাম্প-আউট হয়ে মাঠ ছাড়েন। ৭১ বলের ইনিংসে চেতেশ্বর ৪টি বাউন্ডারি মারেন। তাঁর দল সাসেক্স ৫১ রানের বড়সড় ব্যবধানে পরাজিত করে গ্লস্টারশায়ারকে।

আরও পড়ুন:- ZIM vs BAN: চোট পেয়ে স্ট্রেচারে মাঠ ছাড়লেন লিটন, ব্যাট হাতে দুর্দান্ত নজির তামিমের

প্রথমে ব্যাট করে সাসেক্স নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩৩৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ডেলরে রাউলিন্স ৯১, ড্যানিয়েল ইব্রাহিম ৫০, আলি ওর ৩৫ ও টম আলসপ ৩৫ রান করেন। পল ভ্যান মিকেরেন একাই ৫টি উইকেট নেন।

আরও পড়ুন:- CWG 2022 Cricket: গ্রুপ লিগে সব থেকে বেশি উইকেট নিয়েছেন ভারতীয় তারকা, ধারেকাছে নেই কেউ, চোখ রাখুন সেরা ছয়ের তালিকায়

পালটা ব্যাট করতে নেমে গ্লস্টারশায়ার ৪৪.২ ওভারে ২৮৩ রানে অল-আউট হয়ে যায়। জেমস ব্রেসি ৮৭, জাফর গোহার ৫৩, অলিভার প্রাইস ৪৩ ও জ্যাক টেলর ৩৪ রান করেন। ৩টি করে উইকেট নেন কার্ভেলাস ও রাউলিন্স। অলি রবিনসন ও আর্চি লেনহ্যাম ২টি করে উইকেট দখল করেন।

বন্ধ করুন