বাংলা নিউজ > ময়দান > County Cricket: ২০টি চার, ৫টি ছক্কা, সেহওয়াগের ঢংয়ে ব্যাট চালিয়ে একাই ১৭৪ পূজারার

County Cricket: ২০টি চার, ৫টি ছক্কা, সেহওয়াগের ঢংয়ে ব্যাট চালিয়ে একাই ১৭৪ পূজারার

কাউন্টি ক্রিকেটে রান করেই চলেছেন পূজারা। ছবি- গেটি।

সমালোচকদের মুখে ঝামা ঘষে ৫০ ওভারের ক্রিকেটে ফের সেঞ্চুরি পূজারার। সারের বিরুদ্ধে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের ম্য়াচে পূজারার আগ্রাসী ব্যাটিংয়ের ভিডিয়ো দেখুন।

যাঁরা বলেন পূজারা সীমিত ওভারের ক্রিকেটের উপযোগী নন, ব্যাট হাতেই সেই সব সমালোচদের উপযুক্ত জবাব দিলেন চেতেশ্বর। সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে একের পর এক সেঞ্চুরি-ডাবল সেঞ্চুরি করে গিয়েছেন ভারতীয় তারকা। এবার পূজারা সেই ধারাবাহিকতা বজায় রাখেন রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে।

টুর্নামেন্টের পাঁচ ম্যাচে এই নিয়ে ২টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করে ফেললেন চেতেশ্বর। টানা দ্বিতীয় ম্যাচে শতরান করলেন ভারতীয় তারকা। যে দু'টি ম্যাচে ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকাতে পারেননি তিনি, তাঁর একটিতে দল ম্যাচ জিতে যাওয়ায় অপরাজিত থাকতে হয় পূজারাকে। ব্যর্থ হয়েছেন শুধু একটি ম্যাচেই।

পূজারা নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৯ রান করে আউট হন। গ্লস্টারশায়ারের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে তিনি ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলেন। লেস্টারশায়ারের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে চেতেশ্বর ১৪ রানে অপরাজিত থাকেন। ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে চতুর্থ ম্যাচে তিনি ১০৭ রানের ঝকঝকে ইনিংস খেলেন। এবার সারের বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন সাসেক্স অধিনায়ক।

আরও পড়ুন:- 76th Independence Day: ৭৬তম স্বাধীনতা দিবসে নাগরিক সম্মানে ভূষিত হলেন বাবর আজম

ব্যক্তিগত শতরানে পৌঁছনোর পরে ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন চেতেশ্বর। ১২৩ বলে দেড়শো রানের গণ্ডি টপকান তিনি। শেষমেশ ২০টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১৩১ বলে ১৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন পূজারা।

আরও পড়ুন:- CSA T20 League: এখনও IPL খেলছেন ধোনি, যোগ দেওয়া যাবে না দক্ষিণ আফ্রিকার T20 লিগে, কড়া নির্দেশ BCCI-এর, রিপোর্ট

সব মিলিয়ে টুর্নামেন্টর ৫ ম্যাচে পূজারার সার্বিক সংগ্র ৯১.৭৫ গড়ে ৩৬৭ রান। স্ট্রাইক-রেট ১২০.৭২। তিনি ৩৩টি চার মেরেছেন। ছক্কা হাঁকিয়েছেন ৮টি। কাউন্টির পারফর্ম্যান্সে ভর করে যদি পূজারা ভারতের টেস্ট স্কোয়াডে ফিরতে পারেন, তবে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপের পারফর্ম্যান্স দিয়ে তিনি টিম ইন্ডিয়ার ওয়ান ডে স্কোয়াডে ফেরার দাবি জানাতে পারেন নিশ্চিত।

বন্ধ করুন