বাংলা নিউজ > ময়দান > County Cricket: সাসেক্সের হয়ে মাঠ মাতানোর পরে ফের কাউন্টিতে ফিরছেন পূজারা, খেলবেন নতুন মরশুমেও

County Cricket: সাসেক্সের হয়ে মাঠ মাতানোর পরে ফের কাউন্টিতে ফিরছেন পূজারা, খেলবেন নতুন মরশুমেও

কাউন্টিতে চেতেশ্বর পূজারা। ছবি- সাসেক্স।

দলের সেরা তারকাকে কী কেউ ছাড়তে চায়! সঙ্গত কারণেই পূজারাকে দলে পেতে ঝাঁপায় তাঁর পুরনো কাউন্টি ক্লাব।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে ১০০০-এর উপরে রান, রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে টপকেছে ৬০০ রানের গণ্ডি। এমন পারফর্ম্যান্সের পরে সাসেক্স যে চেতেশ্বর পূজারাকে ফের দলে পেতে ঝাঁপাবে, এতে অবাক হওয়ার কিছু নেই। সঙ্গত কারণেই ভারতীয় তারকার সঙ্গে আগামী মরশুমের জন্যও চুক্তি করল কাউন্টি ক্লাবটি।

সাসেক্সের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, ২০২৩ সালেও পূজারা খেলবেন তাদের জার্সিতে। উল্লেখ্য, গত মরশুমে সাসেক্সের হয়ে ফার্স্ট ক্লাস ও লিস্ট-এ দুই ফর্ম্যাটেই মাঠে নামেন পূজারা। বেশ কয়েকটি ফার্স্ট ক্লাস ম্যাচ ছাড়াও ওয়ান ডে টুর্নামেন্টে সাসেক্সকে নেতৃত্ব দেন চেতেশ্বর।

দ্বিতীয় ডিভিশন কাউন্টি চ্যাম্পিয়নশিপে পূজারা ৮ ম্যাচের ১৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০৯.৪০ গড়ে ১০৯৪ রান সংগ্রহ করেন। তিনি সেঞ্চুরি করেন ৫টি, যার মধ্যে তিনটি ছিল দ্বিশতরান। কাউন্টিতে সাসেক্সের হয়ে এক মরশুম ৩টি ডাবল সেঞ্চুরি এর আগে আর কেউ করেননি।

আরও পড়ুন:- IND vs PAK: কোহলি-হার্দিককে নিয়ে মাতামাতি, তবে পাকিস্তান ম্যাচেই ভারতের হয়ে দুর্দান্ত রেকর্ড গড়েন ভুবনেশ্বর

পরে রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে নিজের পারফর্ম্যান্স দিয়ে সকলকে চমকে দেন পূজারা। তিনি ৯টি ম্যাচে ৮৯.১৪ গড়ে ৬২৪ রান সংগ্রহ করেন। ৩টি শতরান ও ২টি অর্ধশতরান করেন পূজারা। স্ট্রাইক-রেট ছিল ১১১.৬২। সারের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচে ১৩১ বলে ১৭৪ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন চেতেশ্বর, যা সেই সময়ে সাসেক্সের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল। পরে সেই রেকর্ড ভেঙে দেন আলি ওর।

আরও পড়ুন:- IND vs PAK: নাসেরের মুখে 'মিথ্যা কথা' বসিয়ে ICC ও BCCI-কে তোপ পাক সমর্থকের, তুলোধনা করলেন ব্রিটিশ তারকা

দুই ফর্ম্যাটেই মরশুমে সাসেক্সের সর্বোচ্চ রান সংগ্রহকারী হন পূজারা। রয়্যাল লন্ডন ওয়ান ডে কাপে তিনি সব দলের মধ্যে সার্বিকভাবে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন।

সাসেক্সে ফেরা প্রসঙ্গে পূজারা বলেন, ‘২০২৩ মরশুমের জন্য সাসেক্সে ফিরতে পেরে আমি ভীষণ খুশি। গত মরশুমে ক্লাবের হয়ে মাঠে এবং মাঠের বাইরের সময়টা আমি অত্যন্ত উপভোগ করেছি। আগামী বছরেও ক্লাবের পারফর্ম্যান্সে নিজের অবদান রাখতে মুখিয়ে রয়েছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন মার্চের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি ছক্কা, 'হাফ-সেঞ্চুরির' দোরগোড়ায় রোহিত, দেখুন সেরা ৫ মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ‘‌বিজেপিকে ক্ষমতায় আনলে ঘাটাল মাস্টারপ্ল্যান হবে’‌, প্রতিশ্রুতি শুভেন্দুর মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ৫ মার্চের রাশিফল ‘পলাতক’ ঘোষণা হতেই আদালতে প্রাক্তন সাংসদ, শর্ত সাপেক্ষে জামিন পেলেন জয়া প্রদা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.