বাড়ি > ময়দান > Covid-19: ইংল্যান্ড সফরের জন্য নির্বাচিত স্কোয়াডের ১০ জন পাক ক্রিকেটার করোনা আক্রান্ত

সোমবার তিন জনের করোনা আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছিল। মঙ্গলবার সংখ্যাটা গিয়ে দাঁড়াল দশে। অর্থাৎ, নতুন করে যোগ হল আরও সাত জনের নাম। কোনও করোনা হাসপাতালের দৈনন্দিন হিসাব-নিকাশ নয়। ছবিটা পাকিস্তান ক্রিকেট দলের।

ইংল্যান্ড সফরের জন্য নির্বাচিত ২৯ জনের স্কোয়াডের ১০ জন ক্রিকেটার ইতিমধ্যেই করোনা আক্রান্ত বলে চিহ্নিত হলেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সোমবার জানানো হয়েছিল যে, সীমিত ওভারের স্কোয়াডের তিন ক্রিকেটার শাদব খান, হায়দার আলি ও হ্যারিস রউফের করোনা টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে। মঙ্গলবার পিসিবির তরফে সেই তালিকায় জুড়ে দেওয়া হল আরও ৭ জনকে, যাঁদের মধ্যে, ওয়াহাব রিয়াজ, মহম্মদ হাফিজ ও ফকর জামানের মতো তারকাও রয়েছেন।

এছাড়া করোনা পজিটিভ আরও চার জন ক্রিকেটার হলেন মহম্মদ রিজওয়ান, কাশিফ ভাট্টি, মহম্মদ হাসনাইন ও ইমরান খান। এক জন সাপোর্ট স্টাফের শরীরেও করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। তিনি হলেন ম্যাসিওর মালাঙ্গ আলি। অর্থাৎ, ইংল্যান্ড সফরের আগে কার্যত অর্ধেক পাকিস্তান দলই করোনা ভাইরাসে আক্রান্ত।

পিসিবির মেডিক্যাল টিম আক্রান্ত ক্রিকেটারদের সেলফ কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছে। আগামী ২৫ জুন লাহোরে সকলের আর এক দফা পরীক্ষা করা হবে। তার পরেই পরিবর্তিত স্কোয়াড ঘোষণা করবেন পাক নির্বাচকরা। পিসিবির তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, ১০ ক্রিকেটার আক্রান্ত হলেও পূর্বনির্ধারিত সূচি মেনেই ইংল্যান্ড সফরে রওনা দেবে পাকিস্তান দল।

করোনা আক্রান্ত পাক ক্রিকেটার:- শাদব খান, হায়দার আলি, হ্যারিস রউফ, ওয়াহাব রিয়াজ, মহম্মদ হাফিজ, ফকর জামান, মহম্মদ রিজওয়ান, কাশিফ ভাট্টি, মহম্মদ হাসনাইন ও ইমরান খান। 

করোনা আক্রান্ত পাক সাপোর্ট স্টাফ:- মালাঙ্গ আলি (ম্যাসিওর)।

বন্ধ করুন